সুয়ারেস-গ্রিয়েজমানের লক্ষ্যভেদে নাপোলি বিধ্বস্ত

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৪:১৯, আগস্ট ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:২৪, আগস্ট ১১, ২০১৯

বার্সার জার্সিতে প্রথমবার গোল করলেন গ্রিয়েজমানদ্বিতীয়ার্ধে ১৫ মিনিটের মধ্যে নাপোলিকে গুঁড়িয়ে দিলো বার্সেলোনা। প্রথম লা লিগা-সিরি ‘এ’ কাপ জিতে জানিয়ে দিলো তারা প্রস্তুত। শনিবার মিশিগানের অ্যান অ্যারবরে ৪-০ গোলে জিততে বার্সার জার্সিতে প্রথমবার লক্ষ্যভেদ করেন আন্তোয়ান গ্রিয়েজমান।

মিশিগান স্টেডিয়ামে জোড়া গোল করে প্রাক মৌসুমে গোলসংখ্যা তিনে নিলেন লুই সুয়ারেস। এই মৌসুমে অ্যাতলেতিকো মাদ্রিদ থেকে ১২ কোটি ইউরোতে ন্যু ক্যাম্পে যোগ দেওয়া গ্রিয়েজমান গোলদাতার খাতায় নাম লিখানোর পর চতুর্থ গোল করেন উসমান দেম্বেলে।

মিয়ামিতে প্রথম লেগে ২-১ গোলে হারানোর তিন দিন পর ইতালিয়ান জায়ান্টদের উড়িয়ে দিয়ে যুক্তরাষ্ট্র সফর শেষ করলো বার্সা। সান মামেসে আর ৬ দিন পর অ্যাথলেটিক বিলবাওর বিপক্ষে লা লিগার মিশন শুরু করবে তারা।

চোটের কারণে কেবল ছিলেন না লিওনেল মেসি। আর্জেন্টাইন ফরোয়ার্ডকে না পেলেও শক্তিশালী দল মাঠে নামান এর্নেস্তো ভালভারদে। ডাচ মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ং সামলেছেন মাঝমাঠ, ডানপাশে গতি বাড়িয়েছেন নেলসন সেমেদো। গ্রিয়েজমানের সঙ্গে দেম্বেলে ও সুয়ারেসের আক্রমণভাগ কাঁপন ধরায় নাপোলির রক্ষণে।

গ্রিয়েজমান গোলমুখ খোলার সুযোগ পেয়েও ব্যর্থ হন। সুয়ারেসের একটি পেনাল্টির দাবিতে সাড়া দেননি রেফারি। তাতে প্রথমার্ধ থাকে গোলশূন্য, অবশ্য ম্যাচের নিয়ন্ত্রণ ছিল বার্সার হাতেই। তবে বিরতির পর আরও ভয়ঙ্কর হয়ে ওঠে কাতালান জায়ান্টরা।

৪৮তম মিনিটে গ্রিয়েজমানের সৌজন্যে বল পেয়ে জালে জড়ান সুয়ারেস। এরপর ১৫ মিনিটের মধ্যে আর তিনবার লক্ষ্যভেদ করে বার্সা। কার্লেস অ্যালেনা ও জোর্দি আলবার সমন্বিত চেষ্টায় বানিয়ে দেওয়া বলে বার্সার জার্সিতে প্রথম গোল করেন গ্রিয়েজমান। তৃতীয় গোলেও হাত ছিল অ্যালেনার। তরুণ মিডফিল্ডার পাস দেন দেম্বেলেকে, তার বাড়ানো বলে ২০ গজ দূর থেকে নেওয়া শটে লক্ষ্যভেদ করেন সুয়ারেস।

ডি ইয়ংয়ের পাস থেকে নাপোলির অসহায় গোলরক্ষক অ্যালেক্স মেরেটকে পরাস্ত করে চতুর্থ গোল যোগ করেন দেম্বেলে। কিছুক্ষণ পর ভালভারদে দলে ৫টি বদল আনেন। গ্রিয়েজমান ও সুয়ারেসকে উঠিয়ে ফিলিপে কৌতিনিয়ো, আর্তুরো ভিদাল ও আর্থার মেলোকে প্রাক মৌসুমে প্রথমবার মাঠে নামান। রাফিনহাও বদলি মাঠে নামেন। কৌতিনিয়োর পাস থেকে তার লক্ষ্যে নেওয়া শট রুখে দেন মেরেট। পঞ্চম গোলের সুযোগ তৈরি করেন কৌতিনিয়োও। কিন্তু নাপোলি গোলরক্ষক তাকে বাধা দেন। তাতে আর ব্যবধান বাড়াতে পারেনি বার্সা। ইএসপিএনএফসি

/এফএইচএম/

লাইভ

টপ