টি-টোয়েন্টিতে থাইল্যান্ডের মেয়েদের বিশ্ব রেকর্ড

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২১:৪০, আগস্ট ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:৪০, আগস্ট ১১, ২০১৯

টি০টোয়েন্টিতে টানা ১৭তম জয় পেয়েছে থাই মেয়েরামেয়েদের টি-টোয়েন্টিতে টানা ১৭তম জয়ে রেকর্ড বইয়ে নতুন করে নাম লিখেছে থাইল্যান্ড। শনিবার তারা নেদারল্যান্ডসকে ৮ উইকেটে হারিয়ে পেছনে ফেলেছে শক্তিশালী অস্ট্রেলিয়াকে।

অস্ট্রেলিয়া ও থাইল্যান্ড ছাড়াও এই ফরম্যাটে টানা ১০টি বা তার বেশি টানা জয় কেবল ইংল্যান্ড, জিম্বাবুয়ে ও নিউজিল্যান্ডের। অস্ট্রেলিয়ার এই কীর্তি দুইবার, প্রথমবার তারা টানা ১২ ম্যাচ জিতেছিল এবং তাদের টানা ১৬ জয়ের রেকর্ডকে পেছনে ফেললো থাইরা।

থাইল্যান্ডের রেকর্ডে ভাগ বসানোর সুযোগ থাকছে টানা ১৪ ম্যাচ জেতা জিম্বাবুয়ের। অবশ্য রাজনৈতিক হস্তক্ষেপের কারণে ক্রিকেটে নিষিদ্ধ আছে তারা। থাইল্যান্ড এখন খেলছে চার জাতির সিরিজে, যেখানে নেদারল্যান্ডস ছাড়াও আছে আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড।

আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডসের বিপক্ষে থাইল্যান্ডের এই জয় গুরুত্বপূর্ণ, কারণ আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে তারা মুখোমুখি হবে দুটি দলের।

আইসিসির ওয়েবসাইট অনুযায়ী থাইল্যান্ডের এই জয়যাত্রা শুরু হয়েছে ২০১৮ সালের জুলাইয়ে আরব আমিরাতকে হারিয়ে।

চার জাতির এই সিরিজে থাইরা স্কটল্যান্ড ও নেদারল্যান্ডসের বিপক্ষে দাপুটে জয় পেয়েছে। তার আগে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে আইরিশদের চার উইকেটে হারায় তারা। সবশেষ ম্যাচে ডাচদের ৫৪ রানে গুটিয়ে দিয়ে ২ উইকেট হারিয়ে মাত্র ৮ ওভারেই লক্ষ্যে পৌঁছায় থাইল্যান্ড।

/এফএইচএম/

লাইভ

টপ