ইমরানের নির্দেশে আর্থারকে ছাঁটাই

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২১:০৬, আগস্ট ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:০৬, আগস্ট ১২, ২০১৯

ইমরান খানবিশ্বকাপে দলকে সেমিফাইনালে উঠাতে পারেননি মিকি আর্থার। তারপরও প্রভাবশালী বোর্ড কর্মকর্তাদের কাছ থেকে নিশ্চয়তা পেয়েছিলেন, আরও দুই বছর পাকিস্তানের কোচ থাকছেন তিনি। কিন্তু প্রধানমন্ত্রী ইমরান খান কোচিং স্টাফদের চুক্তির মেয়াদ বাড়াতে রাজি ছিলেন না।

একটি বিশ্বাসযোগ্য সূত্র জানিয়েছে, পাকিস্তান ক্রিকেট বোর্ডের ক্রিকেট কমিটির একজন প্রভাবশালী সদস্য এবং বোর্ডের কয়েকজন কর্মকর্তা আর্থারকে নিশ্চিত করেছিলেন যে বিশ্বকাপ ব্যর্থতার পরও থাকছেন তিনি।

ওই সূত্রের বরাত দিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেস সহ একাধিক গণমাধ্যম জানায়, ‘অনেকের কাছ থেকে নিশ্চয়তা পাওয়ার পর আর্থার অনেক আত্মবিশ্বাসী ছিলেন। এজন্য তিনি লাহোরে এসেছিলেন এবং চুক্তির মেয়াদ বাড়ানো হবে এমন আশা নিয়ে কয়েকটা দিন কাটিয়েছেন। কিন্তু পিসিবি যখন ঘোষণা দিলো যে তাকে আর তার সাপোর্ট স্টাফদের রাখবে না, তখন তিনি হতাশ ও বাকরুদ্ধ হয়ে পড়েছিলেন।’

পিসিবি সভাপতি এহসান মানি বোর্ডের প্রধান পৃষ্ঠপোষক ইমরানের সঙ্গে আর্থারের ব্যাপারে আলোচনা করেন। কিন্তু সাবেক অধিনায়ক পরিষ্কার জানিয়ে দেন, বিশ্বকাপের পর নতুন টিম ম্যানেজমেন্ট গঠন করা হবে।

সূত্রটি আরও জানায়, সরফরাজ আহমেদকে সরিয়ে শাদাব খান ও বাবর আজমকে ওয়ানডে ও টেস্টের অধিনায়ক করার জন্য ক্রিকেট কমিটিকে পরামর্শ দিয়েছেন এমন খবর স্থানীয় গণমাধ্যম ছাপালে হতবাক হয়ে যান আর্থার। এনিয়ে স্পষ্ট করতে সরফরাজের সঙ্গে কথাও বলেন তিনি। সূত্রমতে, ‘আর্থার সরফরাজের সঙ্গে যোগাযোগ করে জানান, অধিনায়ক পাল্টানোর যে রিপোর্ট মিডিয়া ছাপছে সেটা সত্যি নয়।’ ইন্ডিয়ান এক্সপ্রেস

/এফএইচএম/

লাইভ

টপ