ভারতের কোচ হওয়ার দৌড়ে মুডি-হেসনরা

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৬:২৩, আগস্ট ১৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৩২, আগস্ট ১৩, ২০১৯

Ravi,-Moody-1565676903কোচ হওয়ার দৌড়ে ৬ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড। কপিল দেবের ক্রিকেট অ্যাডভাইসরি কমিটির (সিএসি) সামনে শুক্রবার বর্তমান কোচ রবি শাস্ত্রী, টম মুডি, মাইক হেসন, ফিল সিমন্স, লালচাঁদ রাজপুত ও রবিন সিংয়ের সাক্ষাৎকার নেওয়া হতে পারে।

সাক্ষাৎকার দিতে হেসনের সঙ্গে মুম্বাইয়ে কমিটির সামনে হাজির হবেন ২০০৭ সালে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের টিম ম্যানেজার ও ফিল্ডিং কোচ রাজপুত ও রবিন। ভিডিও কনফারেন্স করে সাক্ষাৎকার দেবেন মুডি ও সিমন্স।

বিসিসিআইর একজন সিনিয়র কর্মকর্তার বরাত দিয়ে প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া লিখেছে, ‘প্রধান কোচের পদে এই ছয় জন উপস্থাপনা করবেন সিএসির সামনে। সিএসিকে সাক্ষাৎকার দিতে সংক্ষিপ্ত তালিকায় এই ছয় জন আছেন।’

অভিজ্ঞতায় বেশ এগিয়ে মুডি ও হেসন। শ্রীলঙ্কার কোচের দায়িত্বে ছিলেন মুডি, এছাড়া আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাব ও সানরাইজার্স হায়দরাবাদেও ভূমিকা ছিল তার। আর হেসনের অধীনে গত বিশ্বকাপে প্রথমবার ফাইনাল খেলে নিউজিল্যান্ড। গত বছরের জুনে পদত্যাগ করে কিউইদের সঙ্গে ৬ বছরের সম্পর্কের ইতি টানেন তিনি। এরপর আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের কোচ হন। গত আগস্টে সরে দাঁড়ান তিনি। বাংলাদেশ ও পাকিস্তানের কোচ হওয়ার দৌড়েও হেসনের নাম শোনা যাচ্ছে।

গত জুন পর্যন্ত আফগানিস্তানের প্রধান কোচ ছিলেন সিমন্স। ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে চ্যাম্পিয়ন বানান তিনি। তিন বিদেশি কোচের পাশাপাশি রবিন ও রাজপুতের সঙ্গে স্থানীয় হিসেবে লড়বেন শাস্ত্রী। ভারতের ওয়েস্ট ইন্ডিজ সফরের পর তার চুক্তি শেষ হবে। কোচ হিসেবে তার থেকে যাওয়ার সম্ভাবনার কথাও শোনা যাচ্ছে।

/এফএইচএম/

লাইভ

টপ