ঘুরে দাঁড়াতে মরিয়া ইংল্যান্ড

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১১:০৮, আগস্ট ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১১:৩৭, আগস্ট ১৪, ২০১৯

 

Englandযে এজবাস্টন ইংলিশদের দুর্গ বলে পরিচিত সেখানেই কিনা বিজয় নিশান উড়িয়েছে অস্ট্রেলিয়া। অ্যাশেজে তাই দ্বিতীয় টেস্টে রোমাঞ্চকর কিছু অপেক্ষা করছে। ঘুরে দাঁড়াতে মরিয়া ইংল্যান্ড তাই দলে ফিরিয়ে আনছে পেসার জোফরা আর্চারকে। ইংলিশদের জন্য এক্স ফ্যাক্টর হয়ে দাঁড়াতে পারেন অভিষেকের অপেক্ষায় থাকা এই পেসার। লর্ডসে টেস্টটি শুরু হবে বুধবার বিকাল ৪টায়।

প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার পক্ষে বাজি ধরার লোকের অভাব ছিল। প্রথম দিন ৮ উইকেটে ১২২ রানে শেষ করার পর নাটকীয় মোড় আসে স্মিথের প্রতিরোধে। যে স্মিথ কিনা ১৪৪ আর ১৪২ রান করে প্রাণ ফিরিয়েছেন অজিদের ইনিংসে। সেই স্মিথকে সামলাতে গতির ঝড় তোলার অপেক্ষায় আছেন আর্চার। স্বাগতিক এই পেসারও অবশ্য দলের ঘুরে দাঁড়ানোর অপেক্ষায় সেরাটা দিতে প্রস্তুত, ‘আমার মনে হয় টেস্টে অনেক কিছু করার সুযোগ থাকে। লাল বলে খেলার মাহাত্ম্য এটাই। মনে হচ্ছে যতটুকু ভেবেছি তার চেয়েও বেশি প্রস্তুত আমি।’

সফরকারী অস্ট্রেলিয়াও অবশ্য বসে থাকছে না। গতির ঝড় তুলতে ফিরিয়ে আনা হচ্ছে মিচেল স্টার্ককে। জেমস প্যাটিনসনকে যে রাখা হচ্ছে না তা নিশ্চিত হয়ে গেছে। তবে স্টার্ক একাদশে থাকবেন কিনা তা নিয়ে সংশয় রয়ে গেছে। কারণ জশ হ্যাজেলউডকেও দেখা যেতে পারে এই একাদশে।

/এফআইআর/

লাইভ

টপ