টাইব্রেকারে আদ্রিয়ান বীরত্বে সুপার কাপ চ্যাম্পিয়ন লিভারপুল

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১০:৪৪, আগস্ট ১৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১২:০৯, আগস্ট ১৫, ২০১৯

2019-08-14T232340Z_1498527928_RC15D947F7A0_RTRMADP_3_SOCCER-SUPER-LIV-CHE-REPORTইস্তানবুলে উয়েফা সুপার কাপের নাটকীয় পেনাল্টি শুট আউটে চেলসিকে হারিয়ে চ্যাম্পিয়ন হলো ইউরোপ সেরা লিভারপুল। বুধবার রাতে অতিরিক্ত সময়ের খেলায় ম্যাচটি শেষ হয় ২-২ গোলে।

৯ জন খেলোয়াড় স্পট কিক থেকে লক্ষ্যভেদ করার পর ট্যামি আব্রাহামের শট ঠেকান ব্যাকআপ গোলরক্ষক আদ্রিয়ান। তাতে উয়েফা চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগের বিজয়ীর এই লড়াইয়ে ট্রফি পায় লিভারপুল।

ম্যাচ শেষে লিভারপুল অধিনায়ক জর্ডান হেন্ডারসন বলেছেন, ‘আদ্রিয়ানের জন্য আমার খুব ভালো লাগছে। সে কয়েকদিন আগে ক্লাবে এসেছে এবং আজ রাতে সে নায়ক। আমরা যত বেশি সম্ভব ট্রফি জিততে চাই। আজ রাতে আমরা উপভোগ করবো। এরপর শনিবারের ম্যাচের জন্য তৈরি হবো।’

গত মৌসুম শেষে ওয়েস্ট হ্যাম থেকে অ্যানফিল্ড ক্লাবে যোগ দেওয়া আদ্রিয়ান বলেছেন, ‘লিভারপুলে স্বাগতম। এটা অবিশ্বাস্য সপ্তাহ ছিল। দলের জন্য আমি খুশি, ট্রফি জেতায়ও। এটা দীর্ঘ একটা ম্যাচ ছিল, কিন্তু আমাদের জন্য শেষটা দারুণ।’

চেলসি কোচ ফ্রাঙ্ক ল্যাম্পার্ড প্রথমবার চেলসির একাদশে সুযোগ দেন ক্রিস্টিয়ান পুলিসিচকে। আর ইনজুরিতে থাকা আলিসনের জায়গায় গোলপোস্টে আদ্রিয়ানকে আনেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ।

2019-08-14T222307Z_1247000437_RC14377E3230_RTRMADP_3_SOCCER-SUPER-LIV-CHE-REPORTপ্রথম আধ ঘণ্টা দারুণ খেলেছে চেলসি। পুরস্কারও পায় তারা দ্রুত। পুলিসিচের ডিফেন্স ভেদ করা থ্রো বলে অলিভার জিরুদ ঠাণ্ডা মাথায় আদ্রিয়ানকে পরাস্ত করেন। কিছুক্ষণ পর আমেরিকান পুলিসিচ দারুণ শটে লক্ষ্যভেদ করেন, কিন্তু অফসাইডে গোল বাতিল হওয়ায় ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় চেলসি।

দ্বিতীয়ার্ধের শুরুতে লিভারপুল সমতা ফেরায়। চেলসি গোলরক্ষক কেপা আরিজাবালাগাকে বোকা বানিয়ে ৪৮ মিনিটে খালি জালে বল জড়ান সাদিও মানে। ৭৫ মিনিটে কেপার দুর্দান্ত জোড়া সেভে লিভারপুল এগিয়ে যেতে পারেনি। প্রথমে ভার্জিল ফন ডাইককে, এরপর ফ্যাবিনহোর ফিরতি শট ঠেকান চেলসি গোলরক্ষক।

অতিরিক্ত সময়ে ম্যাচ গড়ালে শুরুতে এগিয়ে যায় লিভারপুল। ৯৫ মিনিটে রবের্তো ফিরমিনোর কাট ব্যাক পাস থেকে মানে স্কোর করেন ২-১। অবশ্য ১০১ মিনিটের পেনাল্টি থেকে আদ্রিয়ানকে ভুল দিকে পাঠিয়ে ২-২ করেন চেলসির জর্জিনিয়ো।

অতিরিক্ত সময়ের দ্বিতীয়ার্ধে চেলসি দুইবার এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল। কিন্তু আদ্রিয়ান ম্যাসন মাউন্ট ও পেদ্রোকে লক্ষ্যভ্রষ্ট করেন।

শুটআউটে দুই দলই দারুণ ছিল। কিন্তু পঞ্চম শটে আব্রাহাম হন লক্ষ্যভ্রষ্ট। মাঝ বরাবর তার দিকে ছুটে আসা শটটি পা দিয়ে ঠেকান আদ্রিয়ান। চ্যাম্পিয়নস লিগের চ্যাম্পিয়নরা টাইব্রেকারে জিতে যায় ৫-৪ গোলে। গোল ডটকম

/এফএইচএম/

লাইভ

টপ