আর্চারের বাউন্সারে ঘাড়ে আঘাত, লুটিয়ে পড়লেন স্মিথ

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২০:৩২, আগস্ট ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৫৪, আগস্ট ১৭, ২০১৯

68980624_10156481655382555_7894563027247169536_nবার্মিংহামের মতো লর্ডসেও অস্ট্রেলিয়ার ব্যাটিং বিপর্যয় ঠেকালেন স্টিভেন স্মিথ। টানা ৭ ইনিংসে পঞ্চাশ ছাড়ানো ইনিংসের রেকর্ড গড়ে চতুর্থ দিন প্রতিরোধের দেয়াল গড়ে তোলেন এই ডানহাতি ব্যাটসম্যান। কিছুতেই তাকে আউট করতে পারছিলেন না ইংল্যান্ডের বোলাররা। তবে জোফরা আর্চারের একটি বাউন্সারে ঘাড়ের পেছনে আঘাত নিয়ে মাঠ ছাড়তে বাধ্য হন স্মিথ। অবশ্য বদলি খেলোয়াড় নামানোর নতুন নিয়ম থাকলেও নিজেই ব্যাট করতে নামেন তিনি।

স্মিথকে থামাতে আর্চার বেশ কয়েকটি গতিময় বাউন্সার করেন। ঘণ্টায় ৯৬.১ মাইল গতির দুটি বাউন্সার কপালে ও গ্লাভসে লাগে। তবে ৭৭তম ওভারে ঘণ্টায় ৯২.৪ মাইল গতির বাউন্সার লাগে স্মিথের ঘাড়ে। সঙ্গে সঙ্গে মাটিতে পড়ে যান অজি ব্যাটসম্যান। তাতে উদ্বেগ দেখা যায় ইংলিশ খেলোয়াড়দের মনেও।

৩০ বছর বয়সী ব্যাটসম্যানকে দেখতে মাঠে ছুটে আসেন দুই দলেরই মেডিক্যাল স্টাফ। কয়েক মিনিট মাটিতে শুয়ে ছিলেন স্মিথ। এরপর চিকিৎসকের পরামর্শে হেঁটে প্যাভিলিয়নে ফিরে যান তিনি। অবশ্য গুরুতর কোনও অসুস্থতা লক্ষ করা যায়নি। একাই মাঠ ছাড়েন তিনি। তখন তিনি অপরাজিত ছিলেন ৮০ রানে।

দলীয় ২০৩ রানে স্মিথ রিটায়ার্ড হার্ট হলে পিটার সিডল মাঠে নামেন। তাকে ৯ রানে জনি বেয়ারস্টোর ক্যাচ বানান ক্রিস ওকস। এরপর আবার ব্যাট করতে নেমে যান স্মিথ। এর আগে ১০৭ বলে ৬ চারে হাফসেঞ্চুরি করেন তিনি, যেটা ছিল অ্যাশেজে টানা ৭ বার।

২০১৭-১৮ অ্যাশেজ থেকে এনিয়ে টানা ৭ ইনিংসে পঞ্চাশ ছাড়িয়ে মাইক হাসিকে (৬) পেছনে ফেলেন স্মিথ। এবারের অ্যাশেজে টানা তৃতীয় ইনিংসে সেঞ্চুরির পথে ছিলেন তিনি। কিন্তু ওকসের কাছে ৯২ রানে এলবিডাব্লিউ হন স্মিথ।

/এফএইচএম/

লাইভ

টপ