ঢাকায় এসেছেন বাংলাদেশের কোচ ডোমিঙ্গো

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:২৭, আগস্ট ২০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:২৭, আগস্ট ২০, ২০১৯

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরীর সঙ্গে বাংলাদেশের কোচ রাসেল ডোমিঙ্গোমঙ্গলবার সন্ধ্যায় ঢাকায় এসেছেন জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। এর আগে দুপুরে ঢাকায় পা রেখেছেন পেস বোলিং কোচ শার্ল ল্যাঙ্গেভেল্টও।

বিশ্বকাপ ব্যর্থতার জেরে বিশাল পরিবর্তন এসেছে বাংলাদেশের কোচিং স্টাফে। ইংল্যান্ডের স্টিভ রোডসকে বরখাস্ত করে প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার ডোমিঙ্গোকে। পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশের সঙ্গেও চুক্তি নবায়ন করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্যারিবীয় গ্রেটের উত্তরসূরী হয়েছেন আরেক দক্ষিণ আফ্রিকান ল্যাঙ্গেভেল্ট। আর ভারতের সুনীল যোশির জায়গায় স্পিন বোলিং কোচের দায়িত্ব পেয়েছেন নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টরি। সাবেক কিউই তারকা ১০০ দিনের জন্য চুক্তিবদ্ধ হলেও ডোমিঙ্গো-ল্যাঙ্গেভেল্টের চুক্তির মেয়াদ দুই বছর।

আগামী মাসে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট এবং ত্রিদেশীয় সিরিজের লড়াই। তাই বুধবারই নতুন কোচের অধীনে অনুশীলন শুরু করবেন ক্রিকেটাররা। পাশাপাশি সংবাদ মাধ্যমেরও মুখোমুখি হবেন ডোমিঙ্গো।

পেশাদার ক্রিকেট না খেললেও ডোমিঙ্গোর কোচিং ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। মাত্র ২২ বছর বয়সে কোচিং ক্যারিয়ার শুরু হয় তার। ২০০৪ সালে বাংলাদেশে অনুষ্ঠিত যুব বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার কোচ ছিলেন তিনি।

২০১২ সালের ডিসেম্বরে প্রোটিয়াদের জাতীয় দলের দায়িত্ব পান ডোমিঙ্গো। শুরুতে শুধু টি-টোয়েন্টি দলের কোচ ছিলেন। পরের বছর টেস্ট আর ওয়ানডে দলের দায়িত্বও আসে তার কাঁধে। ডোমিঙ্গোর অধীনেই ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং পরের বছর ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে খেলেছিল দক্ষিণ আফ্রিকা।

/আরআই/এএআর/

লাইভ

টপ