ইমার্জিং টিমের রোমাঞ্চকর জয়ে সিরিজে সমতা

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৮:৪৮, আগস্ট ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:৪৮, আগস্ট ২১, ২০১৯

DSC_6746শ্রীলঙ্কার কাছে ১৮৬ রানের বিশাল হারের লজ্জা নিয়ে ইমার্জিং টিমের ওয়ানডে সিরিজ শুরু হয়েছিল বাংলাদেশের (হাই পারফরম্যান্স)। দ্বিতীয় ম্যাচে তারা ঘুরে দাঁড়ালো। বুধবার ৩ বল হাতে রেখে ২ উইকেটের রোমাঞ্চকর জয় পেয়েছে স্বাগতিকরা।

সাভারে টস জিতে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ২৭৩ রানে গুটিয়ে যায়। তাদের ৪৯.৪ ওভারের মধ্যে অলআউট করতে শফিকুল ইসলাম সর্বোচ্চ ৩ উইকেট নেন। লক্ষ্যে নেমে নাজমুল হোসেন শান্ত ও ইয়াসির আলীর হাফসেঞ্চুরিতে ৪৯.৩ ওভারে বাংলাদেশ ৮ উইকেটে করে ২৭৪ রান।

ব্যাট করতে নেমে ৩১ রানে উদ্বোধনী জুটি ভাঙলে পাথুম নিসানকার সঙ্গে ইনিংস সেরা ৬৬ রানের জুটি গড়েন অধিনায়ক চারিথ আসালানকা। নিসানকা ৫৫ রানে ফিরে গেলে একটু নড়বড়ে হয়ে পড়ে শ্রীলঙ্কার ব্যাটিং লাইন। ১৮৪ রানে ৬ উইকেট হারানোর পর দলকে টেনে তোলেন কামিন্দু মেন্ডিস, তার সঙ্গী ছিলেন জেহান ড্যানিয়েল। তাদের জুটি ছিল ৫৭ রানের।

আসালানকা ও ওয়ানিন্দু হাসারাঙ্গাকে ফেরানো শফিকুল ভাঙেন এই শক্ত জুটি। কামিন্দু ইনিংস সেরা ৬৫ রানে এলবিডাব্লিুউ হন। এরপর ড্যানিয়েলের ৪৩ রান ইনিংস কেবল ভূমিকা রাখে। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন তিনি।

শফিকুলের পর সর্বোচ্চ দুটি উইকেট নেন নাঈম হাসান। এছাড়া সুমন খান, আমিনুল ইসলাম ও ইয়াসিন আরাফাত একটি করে উইকেট শিকার করেন।

DSC_6513লক্ষ্যে ছুটতে গিয়ে ৬৪ রানের মধ্যে দুই ওপেনার মোহাম্মদ নাইম (৫) ও সাইফ হাসানকে (২৭) হারায় বাংলাদেশ। এরপর শান্ত ও ইয়াসিরের ১২০ রানের দুর্দান্ত জুটিতে জয়ের ভিত গড়ে স্বাগতিকরা। ৮৮ বলে ৯ চার ও ১ ছয়ে ৭৭ রান করে আউট হন অধিনায়ক শান্ত। আফিফ হোসেনের সঙ্গে ৪৩ রানের আরেকটি কার্যকরী ইনিংস খেলে আউট হন ইয়াসির। ৩ চার ও ৫ ছয়ে সাজানো তার ৯৩ বলে ৮৫ রানের ইনিংস থামলে বিপদে পড়ে বাংলাদেশ।

দারুণ শুরুর পর ৩৪ রানের ব্যবধানে ৫ উইকেট হারালে হারের শঙ্কায় পড়ে স্বাগতিকরা। শেষ ওভারে ২ উইকেট হাতে রেখে ১২ রান দরকার ছিল তাদের। ইয়াসিন দুই ছক্কা হাঁকিয়ে নিশ্চিত করেন রোমাঞ্চকর জয়। ৩ বলে তিনি ১২ রানে টিকে ছিলেন। অন্য প্রান্তে নাঈম খেলছিলেন ৯ রানে।

শ্রীলঙ্কার পক্ষে দুটি করে উইকেট নেন শিরান ফের্নান্ডো ও ড্যানিয়েল। ম্যাচসেরা হয়েছেন ইয়াসির। আগামী ২৪ আগস্ট খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে সিরিজ নির্ধারনী ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

/এফএইচএম/

লাইভ

টপ