এএফসি কাপের সেরা গোলের লড়াইয়ে সোহেল রানা (ভিডিও)

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:২১, আগস্ট ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:৩৭, আগস্ট ২২, ২০১৯

দুর্দান্ত গোলের পর সোহেল রানার উদযাপনগত ১৯ জুন এএফসি কাপের গ্রুপ ম্যাচে নেপালের মানাং মার্সিয়াংদির বিপক্ষে করা মামুনুল ইসলামের চোখ ধাঁধানো গোলটি হয়েছিল ‘সপ্তাহের সেরা গোল’। এশিয়ান ফুটবল ফেডারেশনের (এএফসি) সেরা গোলের লড়াইয়ে আবারও বাংলাদেশের খেলোয়াড়। এবার সপ্তাহের সেরা গোলের লড়াইয়ে আবাহনী মিডফিল্ডার সোহেল রানা।

এশিয়ান ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থার ওয়েবসাইটে এএফসি কাপের সপ্তাহের সেরা গোলের জন্য চার খেলোয়াড়কে মনোনয়ন দেওয়া হয়েছে। সেখান থেকে ফুটবলভক্তদের ভোটে নির্বাচন করা হবে এ সপ্তাহের সেরা গোল। যাদের একজন হলেন বাংলাদেশের সোহেল রানা।

বুধবার এএফসি কাপের নকআউট পর্বে ইন্টার জোন সেমিফাইনালের প্রথম লেগে নিজেদের মাঠে আবাহনী ৪-৩ গোলে হারিয়েছে উত্তর কোরিয়ার ক্লাব এপ্রিল টোয়েন্টি ফাইভকে। দলের ৪ গোলের মধ্যে প্রথমটি এসেছিল সোহেল রানার পা থেকে। দুর্দান্ত এক গোল করে আনন্দের জোয়ারে ভাসিয়েছেন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের দর্শকদের। বক্সের অনেকটা বাইরে থেকে তার বাঁ পায়ের বুলেট গতির শটে বল জালে জড়ানোর দৃশ্য স্মৃতিতে অনেকদিন সাজানো থাকবে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের ৩২ মিনিটে প্রতিপক্ষের এক ডিফেন্ডারের হেড এসে পড়ে নাবীব নেওয়াজ জীবনের পায়ে। এই ফরোয়ার্ড একটু জায়গা নিয়ে ব্যাকহিল করেছিলেন, সেখান থেকে বল পেয়ে সোহেল রানা বাঁ পায়ের জোরালো শটে করেন লক্ষ্যভেদ। এপ্রিল টোয়েন্টি ফাইভের গোলরক্ষক বাঁ দিকে ঝাঁপালেও কোনও কাজে আসেনি, বল ততক্ষণে আশ্রয় নিয়েছে জলে।

সোহেলের লক্ষ্যভেদের সঙ্গে আরও তিন গোল দর্শক জরিপে এসেছে। এর মধ্যে ইন্টার জোন সেমিফাইনালের অন্য ম্যাচে ভিয়েতনামের হ্যানয় এফসির এনগুয়েন কুয়াং হায়ের গোলই দুটি। তুর্কমেনিস্তানের আলটিন আসিরের বিপক্ষে করা দুই গোল মনোনীত হয়েছে। এছাড়া আবাহনীর বিপক্ষে প্রথম সমতাসূচক গোল করা এপ্রিল টোয়েন্টি ফাইভের চো জং হিউকও আছেন তালিকায়।

গোল নিয়ে সোহেল রানা বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘ঘরোয়া ফুটবলে আগেও এমন গোল করেছি। এবার আত্মবিশ্বাস ছিল সুযোগ পেলেই গোল করব। তাই সুযোগ হাতছাড়া করিনি।’

সেরার লড়াইয়ে ৪ গোল:

/টিএ/কেআর/

লাইভ

টপ