টেস্টেও রোহিতকে ওপেনিংয়ে চান গাঙ্গুলি

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২০:৪৯, আগস্ট ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৪৯, আগস্ট ২২, ২০১৯

রোহিত শর্মাসীমিত ওভারের ক্রিকেটে রোহিত শর্মা সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান। টেস্ট ক্রিকেটে অবশ্য জায়গা এখনও পাকাপোক্ত করতে পারেননি। ৫০ ও ২০ ওভারের ক্রিকেটে ওপেনিংয়ে নামলেও টেস্টে খেলেন তিনি মিডল অর্ডারে। যদিও ফর্মে থাকা রোহিতকে ক্রিকেটের লম্বা ফরম্যাটেও ওপেনারের ভূমিকায় দেখতে চান সৌরভ গাঙ্গুলি।

ইংল্যান্ড ও ওয়েলসের বিশ্বকাপে দুর্দান্ত সময় কাটিয়েছেন রোহিত। বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহকও হয়েছেন এই ভারতীয় ওপেনার। ক্রিকেট ইতিহাসের একমাত্র খেলোয়াড় হিসেবে ওয়ানডেতে তিনবার ডাবল সেঞ্চুরি করা এই ব্যাটসম্যানকে টেস্টেও ওপেনিংয়ে খেলানোর পরামর্শ ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) দিয়েছেন গাঙ্গুলি।

আজ (বৃহস্পতিবার) থেকে অ্যান্টিগায় শুরু হয়েছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ। এই ম্যাচের একাদশে রোহিতের জায়গার লড়াইটা হয়েছে আজিঙ্কা রাহানের সঙ্গে। যে লড়াইয়ে একাদশে জায়গা পাননি রোহিত। তবে মিডল অর্ডারে নয়, রোহিতের চলতি ফর্ম কাজে লাগিয়ে তাকে ওপেনিংয়ে স্থায়ী করানোর পরামর্শ গাঙ্গুলির।

ভারতীয় দৈনিক ‘টাইমস অব ইন্ডিয়া’য় লেখা কলামে গাঙ্গুলির পরামর্শ, ‘বিশ্বকাপে রোহিত দুর্দান্ত খেলেছে, তবে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া সফরে সে যাওয়া-আসার মধ্যে ছিল। অস্ট্রেলিয়ায় রাহানেও নিজের ছন্দে ছিল না। আমার পরামর্শ হলো, রোহিতের বিশ্বকাপের ভালো ফর্মকে কাজে লাগিয়ে তাকে ওপেনিংয়ে স্থায়ী করা হোক। আর রাহানে মিডল অর্ডারেই খেলুক।’

গত বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজ একেবারেই বাজে কেটেছিল রোহিতের। প্রোটিয়াদের বিপক্ষে চার ইনিংসে তার মোট রান ছিল ৭৮। বছরের শেষ দিকে অস্ট্রেলিয়া সফরের টেস্ট দলে থাকলেও এক ম্যাচ খেলতে পারেননি চোটের কারণে, আরেকটি মিস করেন তার সন্তান জন্মানোর সময় স্ত্রীর পাশে ‍থাকায়। রয়টার্স

/কেআর/

লাইভ

টপ