ইউএস ওপেনে প্রথমবার মুখোমুখি সেরেনা-শারাপোভা

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২৩:০৬, আগস্ট ২৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:০৬, আগস্ট ২৩, ২০১৯

মারিয়া শারাপোভা ও সেরেনা উইলিয়ামসহার্ড, ক্লে, ঘাস, ইনডোর, আউটডোর— যে কোর্টের খেলা হোক, মারিয়া শারাপোভাকে সবখানে হারিয়েছেন সেরেনা উইলিয়ামস। এই দুই তারকার লড়াই মানেই যেন সেরেনার জয়। অবশ্য ইউএস ওপেনে শারাপোভার বিপক্ষে জয়ের কোনও রেকর্ড নেই সেরেনার। থাকবে কী করে, মুখোমুখিই হননি যে কখনও! ‍এবার সেই অপেক্ষা শেষ হচ্ছে। ২০১৯ ইউএস ওপেনের প্রথম রাউন্ডে দেখা হয়ে যাচ্ছে তাদের।

২৬ আগস্ট শুরু হচ্ছে বছরের শেষ গ্র্যান্ড স্লাম। ড্র ভাগ্যে প্রথম রাউন্ডেই মুখোমুখি দাঁড়িয়ে গেছেন সেরেনা-শারাপোভা। যাতে টেনিস বিশ্ব প্রথমবার ইউএস ওপেনে দেখতে যাচ্ছে দুই তারকার লড়াই। ৩৭ বছর বয়সী সেরেনা ও ৩২ বছর বয়সী শারাপোভা অন্য তিন গ্র্যান্ড স্লামে মুখোমুখি দাঁড়ালেও ইউএস ওপেনে খেলেননি কখনও।

দুই তারকার লড়াইটা অবশ্য হয়ে গেছে একপেশে। প্রতিযোগিতা ও কোর্ট পাল্টালেও জয়ীর বেশে থাকছেন সেরেনাই। শারাপোভার মুখোমুখি হয়ে টানা ১৮ জয় সেরেনার। ২০০৫ সাল থেকে মুখোমুখি ২১ লড়াইয়ে আমেরিকান তারকা এগিয়ে ১৯-২ ব্যবধানে।

শারাপোভার বিপক্ষে সেরেনা সবশেষ খেলেছেন ২০১৬ সালের অস্ট্রেলিয়ান ওপেনের। এরপর ডোপ টেস্টে ‘পজিটিভ’ প্রমাণিত হওয়ায় ১৫ মাস নিষিদ্ধ ছিলেন রাশিয়ান তারকার। ২০১৭ সালে তিনি যখন কোর্টে ফিরলেন, তখন আবার সেরেনা সন্তান জন্ম দিতে চলে যান কোর্টের বাইরে।

২০১৮ সালের ফ্রেঞ্চ ওপেনের চতুর্থ রাউন্ডে তাদের মুখোমুখি হওয়ার সম্ভাবনা থাকলেও চোটের কারণে সেরেনা প্রথম রাউন্ড থেকে সরে দাঁড়ানোয় হয়নি তা। এবার ইউএস ওপেন দিয়ে আবার দেখা হয়ে যাচ্ছে দুই তারকার।

/কেআর/

লাইভ

টপ