ল্যাথামের সেঞ্চুরিতে নিরাপদে কিউইরা

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৯:৫৮, আগস্ট ২৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৫৮, আগস্ট ২৪, ২০১৯

ল্যাথামের সেঞ্চুরি স্বস্তি এনে দিয়েছে নিউজিল্যান্ডকেপ্রথম দুই দিনের মতো শনিবার বৃষ্টির দাপট ছিল না কলম্বো টেস্টে। তৃতীয় দিন নিউজিল্যান্ড দুর্দান্ত পেস সামলে শ্রীলঙ্কাকে সম্মানজনক স্কোর এনে দিতে সেঞ্চুরি করেন ধনঞ্জয়া ডি সিলভা। স্বাগতিক এই ব্যাটসম্যানকে পাল্টা জবাব দিয়ে দারুণ এক সেঞ্চুরিতে কিউইদের নিরাপদে রেখেছেন টম ল্যাথাম।

৬ উইকেটে ১৪৪ রানে নতুন সকাল শুরু করে শ্রীলঙ্কা। বাকি ৪ উইকেট হারিয়ে তারা করে ২৪৪ রান। জবাবে নিউজিল্যান্ড দিন শেষ করেছে ৪ উইকেটে ১৯৬ রানে। ৬ উইকেট হাতে রেখে এখনও তারা পিছিয়ে ৪৮ রানে।

শ্রীলঙ্কার স্কোরবোর্ডে এদিন আরও ১০০ রান তোলার পথে ১৩৮ বলে সেঞ্চুরি করেন ধনঞ্জয়া। ১৪৮ বলে ১৬ চার ও ২ ছয়ে ১০৯ রান করে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন তিনি।

এর আগে ধনঞ্জয়ার সঙ্গে দিলরুয়ান পেরেরার দিনের শুরুর জুটি ভাঙেন এজাজ প্যাটেল। দিলরুয়ান ১৩ রানে আউট হন ৪১ রানের জুটি গড়ে। পরের দুটি উইকেট পান টিম সাউদি। ধনঞ্জয়াকে বোল্ড করে শেষ উইকেট নেন ট্রেন্ট বোল্ট।

নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট নেন সাউদি, বোল্ট পান তিনটি উইকেট।

চতুর্থ ওভারে নিউজিল্যান্ড তাদের ওপেনার জিত রাভালকে হারায়। ৯ বল খেলে রানের খাতা না খুলে দিলরুয়ানের শিকার হন এই ওপেনার। দলীয় ৩৪ রানে কেন উইলিয়ামসন (২০) বিদায় নেন। এরপর ল্যাথামের সঙ্গে রস টেলরের ৫০ রানের ‍জুটি প্রতিরোধ গড়ে।

২৩ রানে টেলর ফেরার পর মাঠে নেমে সুবিধা করতে পারেননি হেনরি নিকোলস। ১৫ রানে তিনি দিলরুয়ানের দ্বিতীয় শিকার হলে ল্যাথাম ও বিজে ওয়াটলিং জুটিতে ঘুরে দাঁড়ায় সফরকারীরা। ১৬৯ বলে দশম সেঞ্চুরি করা ল্যাথাম ৭০ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন এই পঞ্চম উইকেটে। তার ১৮৪ বলে ১১১ রানের অপরাজিত ইনিংসে ১০টি চার থাকলেও নেই কোনও ছয়। ২৫ রানে অপরাজিত ছিলেন ওয়াটলিং।

/এফএইচএম/

লাইভ

টপ