শ্রীলঙ্কাকে উড়িয়ে দিলো বাংলাদেশ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:৩০, আগস্ট ২৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:৪৮, আগস্ট ২৫, ২০১৯

জয়ের পর বাংলাদেশ দলের উল্লাস।

অনূর্ধ্ব-১৫ সাফ ফুটবলে চ্যাম্পিয়নদের মতোই যাত্রা শুরু হয়েছে বাংলাদেশের। ভুটানকে হারিয়েছে ৫-২ গোলের ব্যবধানে। দ্বিতীয় ম্যাচেও অব্যাহত আছে তাদের জয়যাত্রা। শ্রীলঙ্কাকে ৭-১ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। ফরোয়ার্ড আল আমিন রহমান একাই করেছেন পাঁচ গোল!

রবিবার ভারতের পশ্চিমবঙ্গের কল্যানী স্টেডিয়ামে শুরু থেকে আক্রমণাত্মক ছিল বাংলাদেশ। শ্রীলঙ্কাকে পাত্তাই দেয়নি। তাতে প্রথমার্ধে আদায় করে নেয় তিনটি গোল। বাকি চারটি গোল এসেছে দ্বিতীয়ার্ধে।

তবে আধিপত্য বিস্তার করতে কিছুক্ষণ সময় লেগেছে ছেলেদের। প্রথম গোলটি এসেছে ম্যাচের এক-তৃতীয়াংশ শেষ হওয়ার পর। ম্যাচের ৩২ মিনিটে সতীর্থের পাস থেকে বক্সে ঢুকে গোলকিপার থারুসা রাশমিকার পাশ দিয়ে জালে বল জড়িয়ে দেন আল আমিন। ১০ মিনিট পর ব্যবধান বাড়ে বাংলাদেশের। ডিফেন্ডারদের জটলা কাটিয়ে বক্সে ঢুকে প্লেসিং শটে দারুণ এক গোল করেন অধিনায়ক রাকিবুল ইসলাম। বিরতিতে যাওয়ার এক মিনিট আগে তৃতীয় গোলের দেখা মেলে। সতীর্থের পাস থেকে বক্সে ঢুকে কোনাকুনি শটে নিজের দ্বিতীয় গোলটি করেন আল আমিন।

বিরতির পর আক্রমণের ধারা অব্যাহত থাকে বাংলাদেশের। শুরুর দিকে আরও একটি গোল করে ব্যবধান বাড়িয়ে নেয় তারা। ৪৮ মিনিটে অপূর্ব মালির চমৎকার থ্রো-ইন থেকে ফরোয়ার্ড আল মিরাদ হেড করে লক্ষ্যভেদ করেন।

অবশ্য দুই মিনিট পর নিজেদের ভুলে এক গোল হজম করতে হয়েছে বাংলাদেশকে। এক ডিফেন্ডার হেডে ঠিকমতো বল ক্লিয়ার করতে পারেননি। সুযোগ পেয়ে শ্রীলঙ্কার ফরোয়ার্ড ইনসান মোহাম্মদ মিহরান প্লেসিং শটে শোধ দেন একটি গোল। এরপরেও  আক্রমণে বিন্দুমাত্র ভাটা পড়েনি বাংলাদেশের। ৫৯ মিনিটে আরও একটি গোল আসে পেনাল্টি থেকে। আল আমিন রহমান দেখা পান হ্যাটট্রিকের।

৬৬ মিনিটে ষষ্ঠ গোলটি আসে বাংলাদেশের। কাটব্যাকে বল পেয়ে প্রতিপক্ষের অবস্থা আরও শোচনীয় করে ছাড়েন আল আমিন। পাঁচ মিনিট পর আবারও কাটব্যাক থেকে নিজের পঞ্চম গোলটি করে প্রতিপক্ষের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন আল আমিন। এ নিয়ে প্রতিযোগিতায় দ্বিতীয় হার দেখলো শ্রীলঙ্কা।

আগামী ২৭ আগস্ট বাংলাদেশ তৃতীয় ম্যাচ খেলবে নেপালের বিপক্ষে। রাউন্ড রবিন লিগ শেষে পয়েন্ট তালিকার শীর্ষ দুটি দল খেলবে ফাইনাল। ফাইনাল হবে ৩১ আগস্ট।

/টিএ/এফআইআর/

লাইভ

টপ