ল্যাথামের ব্যাটে কিউইদের বড় লিড

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৯:০০, আগস্ট ২৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:১৫, আগস্ট ২৫, ২০১৯

ল্যাথামের সঙ্গে দারুণ জুটি গড়েন ওয়াটলিংকলম্বো টেস্টে বৃষ্টিবিঘ্নিত চতুর্থ দিন শেষে নিউজিল্যান্ড প্রথম ইনিংসে ১৩৮ রানের লিড নিয়েছে। আগের দিন ১১১ রানে অপরাজিত টম ল্যাথামকে ১৫৪ রানে ফেরায় শ্রীলঙ্কা। এরপর বিজে ওয়াটলিং ও কলিন ডি গ্র্যান্ডহোমের পঞ্চাশ ছাড়ানো অপরাজিত ইনিংসে এগিয়ে চলেছে সফরকারীরা।

শ্রীলঙ্কার ২৪৪ রানের জবাবে রবিবার নিউজিল্যান্ড খেলা শেষ করেছে ৫ উইকেটে ৩৮২ রানে। বৃষ্টিতে প্রথম সেশন ভেসে গেলেও লাঞ্চের পর খেলা শুরু হলে ধীর ব্যাট করেন ল্যাথাম ও ওয়াটলিং। তাড়াতাড়ি ম্যাচ শেষ করতে ইনিংস ঘোষণার কোনও প্রয়োজন মনে করেনি সফরকারীরা।

নিউজিল্যান্ড চা বিরতিতে যায় ৫ উইকেটে ২৯৫ রানে। ১ উইকেটের বিনিময়ে দ্বিতীয় সেশন তারা শেষ করে ৫১ রানে এগিয়ে থেকে। তৃতীয় সেশন শুরু হওয়ার ঘণ্টাখানেক আগে ল্যাথামকে এলবিডাব্লিউ করেন দিলরুয়ান পেরেরা। লঙ্কান পেসারের আবেদনে আম্পায়ার আউট দিলে রিভিউ নেন কিউই ওপেনার। অবশ্য উইকেট বাঁচাতে পারেননি তিনি। ওয়াটলিংয়ের সঙ্গে ১৪৩ রানের জুটি গড়েন ল্যাথাম। তার ২৫১ বলের ইনিংসে ছিল ১৫টি চার।

এরপর ক্রিজে নামেন ডি গ্র্যান্ডহোম। বৃষ্টি বিঘ্নিত শেষ সেশনে ১৭.৩ ওভার খেলা হয়েছে। সতর্ক থেকে ব্যাট হাতে লড়াই করেন ওয়াটলিং, আর একটু আগ্রাসী ছিলেন ডি গ্র্যান্ডহোম। দুজনেই পান হাফসেঞ্চুরির দেখা। ২০৫ বলে চারটি চারে ৮১ রানে অপরাজিত আছেন ওয়াটলিং। ৭৫ বলে ৫টি করে চার ও ছয়ে ৮৩ রানে খেলছিলেন ডি গ্র্যান্ডহোম। দুজনের ১১৩ রানের অবিচ্ছিন্ন জুটিতে শেষ হয়েছে দিন।

এই ম্যাচ ড্র হওয়ার সম্ভাবনাই বেশি। আর ড্র হলে দুই ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে জিতবে শ্রীলঙ্কা।

/এফএইচএম/

লাইভ

টপ