জয়ে শুরু সেরেনা-জোকোভিচের

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১০:৪৯, আগস্ট ২৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:১৮, আগস্ট ২৭, ২০১৯

শারাপোভাকে বিদায় দিয়ে শুরু সেরেনার।হট ফেভারিটের মতোই ইউএস ওপেনে যাত্রা শুরু করেছেন সেরেনা উইলিয়ামস। প্রথম রাউন্ডে বিদায় দিয়েছেন রাশিয়ান তারকা মারিয়া শারাপোভাকে।

৩৭ বছর বয়সী সেরেনা প্রতিপক্ষকে হারিয়েছেন ৬-১, ৬-১ গেমে। মাত্র ৫৯ মিনিট স্থায়ী এই লড়াইয়ে সেরেনার সামনে কোনও প্রতিরোধ গড়তে পারেননি শারাপোভা।

মুখোমুখি লড়াইয়ে বরাবরের মতো আধিপত্য ধরে রাখলেন সেরেনা। শারাপোভাকে হারালেন টানা ১৯ বারের মতো। গত আসরে বিতর্কিত সব কাণ্ডে ইউএস ওপেন জেতা হয়নি সেরেনার। ফাইনালে আম্পায়ারের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পেনাল্টির শিকার হয়েছিলেন। এবার জিতলে কিংবদন্তি মার্গারেট কোর্টের ২৪টি গ্র্যান্ড স্লামের রেকর্ডে ভাগ বসাবেন। অবশ্য গত আসরের তিক্ততার কারণে প্রথম রাউন্ডের ম্যাচে বিতর্কিত সেই আম্পায়ারকে আর দেখা যায়নি উদ্বোধনী ম্যাচটায়। এ প্রসঙ্গে জানতে চাইলে সেরেনা বলেন, ‘আমি আসলে জানি না সে কে।’ তবে শারাপোভার বিপক্ষে খেলার পর তার প্রতিক্রিয়া ছিল এমন, ‘ওর বিপক্ষে যখন খেলি সব সময় সেরাটা দিয়ে থাকি। কারণ ও এমনই একজন প্লেয়ার যে নাকি ৫টি গ্র্যান্ড স্লাম জিতেছে।’



জয় পেয়েছেন জোকোভিচও। সেরেনার মতো ছেলেদের এককেও জয় দিয়ে যাত্রা শুরু হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচের। স্পেনের বায়নাকে হারিয়েছেন ৬-৪, ৬-১, ৬-৪ গেমে। ২০টি গ্র্যান্ড স্লাম জয়ী রজার ফেদেরারও জায়গা করে নিয়েছেন দ্বিতীয় রাউন্ডে। তবে তাকে প্রথম সেটে হারিয়ে চমকে দিয়েছিলেন ভারতের সুমিত নাগাল। প্রথম সেটে ফেদেরার হেরেছেন ৪-৬ গেমে। তবে পরের সেটে ঘুরে দাঁড়িয়ে ফেদেরার জয় তুলে নেন ৬-১, ৬-২, ৬-৪ গেমে।  

/এফআইআর/

লাইভ

টপ