সামার অ্যাথলেটিকসে দ্রুততম হাসান-শিরিন

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:৫৫, আগস্ট ৩০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:৫৫, আগস্ট ৩০, ২০১৯

আরেকটি সাফল্যের পর হাসান ও শিরিনের উল্লাসসামার অ্যাথলেটিকসে ১০০ মিটার স্প্রিন্টের শ্রেষ্ঠত্ব ধরে রেখেছেন বাংলাদেশ সেনাবাহিনীর হাসান মিয়া ও নৌবাহিনীর শিরিন আক্তার।

শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ট্র্যাকে ১০.৬১ সেকেন্ড সময় নিয়ে সবাইকে পেছনে ফেলেছেন হাসান। দ্বিতীয় মোহাম্মদ ইসমাইলের টাইমিং ১০.৬৭ সেকেন্ড, আর তৃতীয় রাকিবুল হাসানের ১০.৭৪ সেকেন্ড।

গত জানুয়ারিতে জাতীয় অ্যাথলেটিকসে ইসমাইলের কাছে হেরে দ্বিতীয় হয়েছিলেন হাসান। তাই সামার অ্যাথলেটিকসে আবার সাফল্য পেয়ে তিনি একটু বেশিই খুশি, ‘জাতীয় অ্যাথলেটিকসে দ্বিতীয় হওয়ার পর অনেক পরিশ্রম করেছি। টাইমিং আগের চেয়ে ভালো করার চেষ্টা করেছি। সামার অ্যাথলেটিকসে শ্রেষ্ঠত্ব ধরে রাখতে পেরে খুব ভালো লাগছে।’

ছেলেদের মধ্যে লড়াই থাকলেও মেয়েদের ১০০ মিটারে শিরিন একেবারে অপ্রতিদ্বন্দ্বী। ১২.২০ সেকেন্ড সময় নিয়ে টানা নবম বারের মতো দ্রুততম মানবীর মুকুট পরেছেন তিনি। সোহাগী আক্তার (১২.৪৭ সেকেন্ড) দ্বিতীয় এবং শরিফা খাতুন (১২.৪৮ সেকেন্ড) তৃতীয় হয়েছেন এই ইভেন্টে।

আরেকটি সাফল্য পেয়ে শিরিন বলেছেন, ‘আমি পরিশ্রমের সুফল পেয়েছি। ডিসেম্বরে নেপালে এসএ গেমসেও পদক জয়ের চেষ্টা করবো।’

সামার অ্যাথলেটিকসের প্রথম দিনে একটাই জাতীয় রেকর্ড হয়েছে। মেয়েদের হাই জাম্পে ১.৬৮ মিটার লাফিয়ে রেকর্ডটা গড়েছেন বাংলাদেশ জেল দলের উম্মে হাফসা রুমকি। ২০০৪ সালে গড়া আগের রেকর্ড ছিল সাথী পারভীনের (১.৬৬ মিটার)।

/টিএ/এএআর/

লাইভ

টপ