ব্রাইটনকে উড়িয়ে দিলো ম্যানসিটি, চেলসি-ম্যানইউর ড্র

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২২:৩৩, আগস্ট ৩১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:৩৭, আগস্ট ৩১, ২০১৯

ডি ব্রুইনের (বাঁয়ে) প্রথম গোলের পর দুইবার লক্ষ্যভেদ করেন আগুয়েরোব্রাইটন অ্যান্ড হোভ আলবিওনকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে অন্তত ঘণ্টাখানেকের জন্য প্রিমিয়ার লিগের শীর্ষস্থান দখল করলো ম্যানচেস্টার সিটি। সের্হিয়ো আগুয়েরোর জোড়া গোলে চ্যাম্পিয়নদের এই দুর্দান্ত জয়ের দিনে ড্র করেছে চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেড।

৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে এক নম্বরে উঠে গেছে ম্যানসিটি। কিছুক্ষণ পরই বার্নলের মাঠে নামবে লিভারপুল। এক ম্যাচ কম খেলে তারা ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। ৪ ম্যাচে সমান ৫ পয়েন্ট নিয়ে ম্যানইউ সপ্তম আর চেলসি নবম স্থানে।

ইতিহাদ স্টেডিয়ামে ম্যানসিটির গোল উদযাপন করতে দুই মিনিটও লাগেনি। ৬৮ সেকেন্ডে কেভিন ডি ব্রুইনের গোলে গত ১৮ লিগ ম্যাচে ১৭তম জয়ের পথে এগিয়ে যায় তারা। এই মৌসুমে ক্লাবের হয়ে প্রথম গোল করেন বেলজিয়ান মিডফিল্ডার।

বিরতিতে যাওয়ার আগে সিটিজেনদের ব্যবধান দ্বিগুণ হয়। ৪২ মিনিটে গোল করেন আগুয়েরো। দ্বিতীয়ার্ধের ১০ মিনিটে আর্জেন্টাইন ফরোয়ার্ড নিজের দ্বিতীয় গোলটি করেন। বোর্নমাউথের বিপক্ষে আগের ম্যাচেও জোড়া লক্ষ্যভেদ করেছিলেন তিনি।

জেমসের গোলে এগিয়ে গেলেও ম্যানইউ হোঁচট খেয়েছে৭৮ মিনিটে দাভিদ সিলভার বদলি মাঠে নামার ৪২ সেকেন্ড পর ব্রাইটনের কফিনে শেষ পেরেক ঠুকে দেন বের্নার্দ সিলভা।

আগের ম্যাচে লিগের প্রথম জয়ের দেখা পাওয়া চেলসি ট্যামি আব্রাহামের জোড়া গোলে প্রথমার্ধে দুই গোলে এগিয়ে ছিল। কিন্তু তারপরও ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারেনি ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের শিষ্যরা। স্ট্যামফোর্ড ব্রিজে শেফিল্ড ইউনাইটেড ২-২ গোলে রুখে দিয়েছে তাদের।

১৯ ও ৪৩ মিনিটে দুই গোল করেন আব্রাহাম। বিরতির পর ফিরেই ক্যালাম রবিনসনের গোলে ব্যবধান কমায় শেফিল্ড। খেলা শেষ হওয়ার এক মিনিট আগে কুর্ট জোমার আত্মঘাতী গোলে চেলসিকে পয়েন্ট ভাগাভাগি করতে হয়।

চেলসিকে বিধ্বস্ত করে লিগ শুরু করা ম্যানইউ টানা তৃতীয় ম্যাচ জয়হীন থাকলো। ১০ জনের সাউদাম্পটনের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে তারা। ১০ মিনিটে ড্যানিয়েল জেমসের দুর্দান্ত গোলে এগিয়ে যায় ইউনাইটেড। জেনিক ভ্যাস্টারগার্ডের ৫৮ মিনিটের গোলে সমতা ফেরায় সাউদাম্পটন। ৭৩ মিনিটে কেভিন ডানসো দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দল হয় সাউদাম্পটন। কিন্তু এই সুবিধা কাজে লাগিয়েও জিততে পারেনি ম্যানইউ।

/এফএইচএম/

লাইভ

টপ