ওসাসুনার মাঠে বার্সেলোনার হোঁচট

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২৩:০০, আগস্ট ৩১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:০৪, আগস্ট ৩১, ২০১৯

ফাতির রেকর্ড গড়ার দিনে বার্সেলোনার হোঁচটপ্রথম ম্যাচ হেরে শুরু করলেও দ্বিতীয় খেলায় রিয়াল বেতিসকে উড়িয়ে দিয়েছিল বার্সেলোনা। কিন্তু সেই ধারা ধরে রাখতে পারলো না লা লিগা চ্যাম্পিয়নরা। শনিবার ওসাসুনার মাঠে ২-২ গোলে ড্র করেছে কাতালান জায়ান্টরা।

রবের্তো তোরেসের গোলে এগিয়ে যায় ওসাসুনা। ৭ মিনিটে ব্যাকপোস্টের সামনে দাঁড়িয়ে থাকা এই ফরোয়ার্ড বার্সার ডিফেন্ডারদের চোখ ফাঁকি দিয়ে বাঁ পায়ের ভলিতে গোলমুখ খোলেন। গোলটি তাকে বানিয়ে দেন ব্র্যান্ডন।

এই এক গোলে পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়ানোর সর্বোচ্চ চেষ্টা করেও সফল হয়নি বার্সা। ১-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে স্বাগতিকরা।

বিরতির পর নেলসন সেমেদোর বদলি হয়ে মাঠে নেমে কাতালানদের মনে স্বস্তি ফেরান আনসু ফাতি। কার্লস পেরেসের অ্যাসিস্টে ৫১ মিনিটের গোলে সমতা আনেন এই ১৬ বছর বয়সী ফরোয়ার্ড। তাতে লা লিগায় বার্সার সর্বকনিষ্ঠ গোলদাতার মর্যাদা পান গিনি বিসাউয়ের এই ফরোয়ার্ড।

৮ মিনিট পর ওসাসুনা গোলরক্ষক রুবেনের কঠিন পরীক্ষা নেন পেরেস। কিন্তু লক্ষ্যভেদ করতে পারেননি বার্সা ফরোয়ার্ড। অবশ্য তার দ্বিতীয় অ্যাসিস্টে বার্সা এগিয়ে যায় ৬৪ মিনিটে। আর্থার করেন গোলটি।

এরপর ৭৫ ও ৭৮ মিনিটে স্বাগতিকদের দুটি শট দুর্দান্ত সেভ করে বার্সাকে রক্ষা করেন গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগেন। তবে দুই মিনিট পরে পেনাল্টি রুখতে পারেননি জার্মান গোলরক্ষক। ওইয়েরের ক্রস বক্সের মধ্যে থাকা জেরার্দ পিকের হাতে লাগলে ওসাসুনা পেনাল্টি পায়, ৮১ মিনিটের শটে তোরেস লক্ষ্যভেদ করতে ভুল করেননি।

এতে করে তিন ম্যাচে একটি করে জয়, হার ও ড্র নিয়ে ৪ পয়েন্টে পঞ্চম স্থানে বার্সেলোনা।

/এফএইচএম/

লাইভ

টপ