ফিরমিনোর ৫০তম গোলে লিভারপুলের রেকর্ড জয়

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ০১:০৪, সেপ্টেম্বর ০১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:১০, সেপ্টেম্বর ০১, ২০১৯

2019-08-31T182355Z_1099034561_RC1FB17144A0_RTRMADP_3_SOCCER-ENGLAND-BUR-LIV-REPORTরবের্তো ফিরমিনোর মাইলফলক স্পর্শ করা ম্যাচে লিভারপুল ৩-০ গোলে জিতলো বার্নলির মাঠে। প্রিমিয়ার লিগে রেডদের এটি ছিল রেকর্ড টানা ১৩তম জয়।

শনিবার টার্ফ মুরে একটি গোল করেছেন ফিরমিনো, একটি বানিয়েও দেন তিনি। শুরুতে বার্নলির বিপক্ষে কঠিন পরীক্ষা দিতে হয়েছিল লিভারপুলকে। তবে ৩৩ মিনিটে এক আত্মঘাতী গোলে ম্যাচ তাদের দিকে ঘুরে যায়। ট্রেন্ট আলেক্সান্ডার আরনল্ডের ক্রস প্রতিপক্ষের খেলোয়াড় ক্রিস উডের গায়ে লেগে জালে জড়ায়।

কিছুক্ষণ পরই মাঝমাঠ ফাঁকা পেয়ে ফিরমিনো ব্যবধান দ্বিগুণ করতে অবদান রাখেন। ৩৭ মিনিটে তার বানিয়ে দেওয়া বলে বার্নলি গোলরক্ষক নিক পোপকে পরাস্ত করেন সাদিও মানে।

আর কোনও বাধার মুখোমুখি হয়নি লিভারপুল। বরং খেলা শেষ হওয়ার ১০ মিনিট আগে আরও ব্যবধান বাড়ায় তারা। কাউন্টার অ্যাটাক থেকে প্রথম শটে লিভারপুলে ৫০তম লিগ গোল করেন ফিরমিনো।

এই জয়ে মৌসুমের প্রথম চার ম্যাচের সবগুলো জিতে আবার শীর্ষে ফিরে এলো লিভারপুল (১২)। তাদের চেয়ে দুই পয়েন্ট পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে ম্যানসিটি।

গত মার্চে এভারটনের বিপক্ষে ড্রর পর আর লিগে পয়েন্ট হারায়নি লিভারপুল। তাতে ১৯৯০ সালের এপ্রিল থেকে অক্টোবর পর্যন্ত কেনি ডালগ্লিশের দলের টানা জয়ের আগের রেকর্ড ভাঙলো ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

/এফএইচএম/

লাইভ

টপ