চতুর্থ রাউন্ডে নাদাল

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৩:২৫, সেপ্টেম্বর ০১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৩:৩৭, সেপ্টেম্বর ০১, ২০১৯

চতুর্থ রাউন্ডে নাদাল। ইউএস ওপেনে প্রত্যাশিত জয় পেয়েছেন টুর্নামেন্টের অন্যতম ফেভারিট রাফায়েল নাদাল। দক্ষিণ কোরিয়ান চাং হেইওনকে ৬-৩, ৬-৪, ৬-২ গেমে হারিয়ে নিশ্চিত করেছেন চতুর্থ রাউন্ড।

আগের রাউন্ডে ওয়াকওভার পেয়েছিলেন নাদাল। তাই বিশ্রামের পর্যাপ্ত সময় পেয়েছিলেন। ফুরফুরে মেজাজে থাকায় জয় পেতে সমস্যা হয়নি তার। পরের রাউন্ডে মুখোমুখি হবেন মারিন চিলিচের।

নাদাল জয় পেলেও তৃতীয় রাউন্ড থেকে ছিটকে গেছেন অস্ট্রেলিয়ান ২৮তম বাছাই নিক কিরগিওস। ফ্ল্যাশিং মিডোয় হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে কিরগিওস ও আন্দ্রে রুবলেভের মাঝে। শেষ পর্যন্ত ৭-৬ (৭-৫), ৭-৬ (৭-৫) গেমে হার মেনেছেন কিরগিওস।

মেয়েদের এককে জয়ের ধারা অব্যাহত আছে বর্তমান চ্যাম্পিয়ন নাওমি ওসাকার। তৃতীয় রাউন্ডে তার প্রতিপক্ষ ছিলেন ১৫ বছর বয়সী কোকো গাউফ। ওসাকা ৬-৩, ৬-০ গেমে জয় তুলে নিলেও ১৫ বছর বয়সী এই টিনএজারের খেলায় অভিভূত হয়েছেন। প্রথম সেটে ওসাকাকে ‍রুখে দিতে চেষ্টা করেছিলেন, দ্বিতীয় সেটে তেমনটি আর করতে পারেননি।

অবশ্য ম্যাচ শেষে কোর্টে বিরল এক উদাহরণ রাখলেন ওসাকা। গাউফের খেলায় মুগ্ধ হয়ে তার সঙ্গে আলিঙ্গনের পর এক সঙ্গে ম্যাচ পরবর্তী সাক্ষাৎকার দেওয়ার প্রস্তাব দেন তিনি। প্রতিপক্ষের কাছ থেকে এমন অনাকাঙ্ক্ষিত আচরণে কেঁদে ফেলেছিলেন গাউফ। ওসাকাকে ধন্যবাদ জানিয়ে বলেছেন, ‘আমাকে সে অনেক উৎসাহ দিয়েছে। আমি এই ম্যাচ থেকে অনেক কিছু শিখলাম। ওসাকা আমার প্রতি স্নেহসিক্ত আচরণ করেছে। ধন্যবাদ তাকে।’

/এফআইআর/

লাইভ

টপ