নেইমারের দলবদল ‘নাটক’ শেষ!

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৮:৩২, সেপ্টেম্বর ০১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:৩৭, সেপ্টেম্বর ০১, ২০১৯

নেইমারবার্সেলোনা আশাবাদী ছিল, নেইমারকে তারা ফিরে পাবে। কিন্তু ব্রাজিলিয়ান ফরোয়ার্ড প্যারিস সেন্ত জার্মেইতে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

নেইমারকে ফিরিয়ে আনতে মাসখানেক ধরে পিএসজির সঙ্গে বার্সেলোনার আলোচনা চলছিল। সেটার ইতি হলো শনিবার। সোমবার দলবদলের বাজার বন্ধ হওয়ার দুই দিন আগে এই গুঞ্জন পর্বের শেষ হলো।

ইউরোপের বেশ কয়েকটি মিডিয়া রিপোর্ট করেছে, নেইমার থাকছেন পিএসজিতে। লেকিপ জানিয়েছেন, ব্রাজিলিয়ান ফরোয়ার্ড তার পরিবারকে ফরাসি ক্লাবে থেকে যাওয়ার কথা নিশ্চিত করেছেন। এরই মধ্যে দুই ক্লাবকে খবরটি জানিয়ে দিয়েছেন তিনি।

স্কাই স্পোর্টস জানায়, পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ করতে চান নেইমার। আন্তর্জাতিক বিরতিতে ব্রাজিলের সঙ্গে যোগ দিতে মিয়ামিতে যাচ্ছেন তিনি। এরপর ফরাসি চ্যাম্পিয়নদের সঙ্গে যোগ দেবেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

নেইমারকে নিতে তিনটি প্রস্তাব দিয়েছিল বার্সেলোনা, কোনোটিই শেষ পর্যন্ত তাদরে পক্ষে যায়নি। ৮০ থেকে ১০০ মিলিয়ন ইউরোর সঙ্গে ফিলিপে কৌতিনিয়ো ও ইভান রাকিতিচকে দিতে চেয়েছিল কাতালান জায়ান্টরা। ফরাসি চ্যাম্পিয়নরা কৌতিনিয়োর প্রতি আগ্রহ প্রকাশ করেছিল, কিন্তু ধারে বায়ার্ন মিউনিখে তিনি চলে গেলে সেটা ভেস্তে যায়।

দ্বিতীয় প্রস্তাবটি ছিল নেইমারকে এই মৌসুমের জন্য ধারে নেওয়ার, পাশাপাশি পরের মৌসুমে তাকে একেবারে কিনতে চেয়েছিল বার্সা। সেটাও ব্যর্থ হয়। রাকিতিচ ও জ্য ক্লেয়ার তোদিবোর সঙ্গে উসমান দেম্বেলেকে ধার দেওয়ার পাশাপাশি ১৩০ মিলিয়ন ইউরোর শেষ প্রস্তাব করেছিল স্প্যানিশ চ্যাম্পিয়নরা। কিন্তু তিন খেলোয়াড়ের কেউই এই লেনদেনের অংশ হতে চাননি।

তবে ব্রাজিলিয়ানকে ফেরানোর চেষ্টায় এখনই থামছে না বার্সা। সামনের মৌসুমে নতুন কৌশলের আশ্রয় নিতে চায় তারা।

/এফএইচএম/

লাইভ

টপ