দশমবার পর্তুগালের বর্ষসেরা রোনালদো

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৮:০০, সেপ্টেম্বর ০৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:০৪, সেপ্টেম্বর ০৩, ২০১৯

অ্যাওয়ার্ড হাতে রোনালদোপর্তুগিজ ফুটবলে ক্রিস্তিয়ানো রোনালদোর আধিপত্য চলছেই। সবচেয়ে বেশিবার পর্তুগালের বর্ষসেরা খেলোয়াড় হওয়ার রেকর্ড তিনি বাড়িয়ে নিলেন আরও। সোমবার লিসবনে জমকালো আয়োজনে দশমবার বর্ষসেরার অ্যাওয়ার্ড পেলেন জুভেন্টাস ফরোয়ার্ড।

গত ১২ বছরে কেবল দুইবার সিংহাসনচ্যুত হন রোনালদো- ২০১০ সালে সিমাও ও ২০১৪ সালে পেপে। বয়স হয়ে গেছে ৩৪, কিন্তু এখন থামার কোনও আভাস দেখা যাচ্ছে না। স্বদেশের দুর্দান্ত পারফর্মারের মর্যাদা ধরে রেখেছেন এক দশকেরও বেশি সময় ধরে। ২০০৭ সালে প্রথমবার বর্ষসেরা পর্তুগিজ খেলোয়াড় হন, এরপর থেকে চলছে তার দাপট।

ম্যানচেস্টার সিটি প্লেমেকার বের্নার্দো সিলভা ও অ্যাতলেতিকো মাদ্রিদের নতুন বিস্ময় জোয়াও ফেলিক্স ছিলেন রোনালদোর নিকটতম প্রতিদ্বন্দ্বী। এছাড়া স্পোর্তিং ও উলভসের মিডফিল্ডার ব্রুনো ফের্নান্দেস ও রুবেন নেভেস ছিলেন এই পুরস্কারের দৌড়ে।

চারজনের কেউই রোনালদোর ধারেকাছে ছিলেন না গত ১২ মাসে। জুভেন্টাসকে সিরি ‘এ’ শিরোপা জেতাতে ২৮ গোল ও ১০টি অ্যাসিস্ট ছিল তার। পর্তুগালকে জিতিয়েছেন নেশনস লিগ।

পুরস্কার পেয়ে উচ্ছ্বসিত রোনালদো, ‘সামাজিক মিডিয়া ও সংবাদমাধ্যমের কারণে পৃথিবী অনেক দ্রুত এগিয়ে যাচ্ছে। ব্যক্তিগতভাবে খুব জটিল একটা বছর গেছে। কেউ আপনাকে টেনে ধরবে, এটা হতে দেবেন না।’ গোল ডটকম

/এফএইচএম/

লাইভ

টপ