বার্সেলোনায় ফিরতে সবকিছু করেছে নেইমার: সুয়ারেস

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৮:২৮, সেপ্টেম্বর ০৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:৩৫, সেপ্টেম্বর ০৪, ২০১৯

বার্সেলোনার প্রায় সব সিনিয়র খেলোয়াড় নেইমারের ফেরার পক্ষে ছিলেন। অনেকে প্রকাশ্যে জানিয়েছেনও। তাদেরই একজন লুই সুয়ারেস। সাবেক সতীর্থের সঙ্গে তার আবারও বার্সেলোনা জার্সিতে মাঠে নামার আশা থাকলেও সদ্য শেষ হওয়া দলবদলে সম্ভব হয়নি।

কাতালান ক্লাবে ফিরতে নেইমার সম্ভাব্য সব চেষ্টাই করেছেন বলে জানিয়েছেন সুয়ারেস। তবে ২০১৭ সালে ন্যু ক্যাম্প ছেড়ে প্যারিস সেন্ত জার্মেইয়ে যোগ দেওয়ার সিদ্ধান্তটা নেইমারের ‘ভুল’ হিসেবে উল্লেখ করেছেন উরুগুইয়ান স্ট্রাইকার। যদিও ভুল শুধরে নিতে এবারের গ্রীষ্মের দলবদলের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড চেষ্টার কমতি রাখেনি ‍বলেও মনে করেন তিনি।

আর্জেন্টিনার ফক্স স্পোর্ত রেডিও’কে দেওয়া সাক্ষাৎকারে সুয়ারেস বলেছেন, ‘একটা সময় আমরা এই (২০০৭ সালে নেইমারের বার্সেলোনা ছেড়ে যাওয়া) ব্যাপারটি নিয়ে কথা বলেছি। আমরা ওকে বলেছিলাম, পৃথিবীর আর কোথাও বার্সেলোনার চেয়ে ভালো জায়গা নেই। তবে সিদ্ধান্তটা সে-ই নিয়েছিল এবং চলে যায়। এখন সে ফেরার জন্য সম্ভাব্য সবকিছু করেছে।’

বার্সেলোনায় মেসি ও সুয়ারেসের সঙ্গে নেইমারের সম্পর্কটা ছিল দারুণ বন্ধুত্বপূর্ণ। এমনকি নেইমার প্যারিসে চলে যাওয়ার পরও তাদের নিয়মিত যোগাযোগ হয়েছে। স্প্যানিশ মিডিয়া খবর, নেইমারকে ফেরাতে বার্সেলোনার আলোচনার পথে বড় ভূমিকা রেখেছেন মেসি।

নেইমারের দলবদল চলার মুহূর্তেই বার্সেলোনা পেয়েছেন নতুন ‘সম্পদ’। মাত্র ১৬ বছর বয়সে অভিষেক হয়ে ক্লাব ইতিহাসের সবচেয়ে কম বয়সী হিসেবে গোল করার রেকরু্ড গড়েছেন আনসু ফাতি। স্কোয়াডের সবচেয়ে ছোট সদস্যের জন্য ড্রেসিং রুম সহজ করতে সিনিয়রদের ভূমিকা তুলে ধরেছেন সুয়ারেস।

তিনি বলেছেন, ‘রিয়াল বেতিসের বিপক্ষে ম্যাচ ‍খেলার একদিন আগে সে (আনসু) অনুশীলনে যোগ দেয়। আমরা সবাই ওকে দেখেছি, আর বয়স শোনার পর তো রীতিমত সবাই অবাক। যাইহোক, ওর জন্য ড্রেসিং রুমের পরিবেশটা বাড়ির মতো করার চেষ্টা করেছি আমরা। ও যাতে স্বাচ্ছন্দবোধ করেন, সেজন্য আমরা মজা করারও চেষ্টা করেছি।’ মার্কা

/কেআর/

লাইভ

টপ