কাতার বিশ্বকাপের লোগো উন্মোচিত

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৮:৫২, সেপ্টেম্বর ০৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৩১, সেপ্টেম্বর ০৪, ২০১৯

maxresdefaultফিফা বিশ্বকাপের ২২তম আসরের অফিসিয়াল লোগো উন্মোচন করা হলো মঙ্গলবার। বিশ্বের শীর্ষ ফুটবল প্রতিযোগিতা মঞ্চস্থ করার পথে আরেকটি বড় ধাপ ফেললো ফিফা ও আয়োজক দেশ কাতার।

কাতারের রাজধানী দোহায় স্থানীয় সময় রাত ৮টা ২২ মিনিটে এই লোগো প্রজেক্টরের মাধ্যমে উন্মোচিত হয়, যা দেখতে হাজার হাজার দর্শক উপস্থিত ছিলেন। বুর্জ দোহা, কাতারা কালচারাল ভিলেজ অ্যাম্পিথিয়েটার ও ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্য আল জুবারা ফোর্টের মতো দেশটির আইকনিক বিল্ডিংয়ে লোগো উন্মোচনের ভিডিও দেখানো হয়।

z9mun5qzdbsor2oquaghএছাড়া বিশ্বের বড় কয়েকটি শহরের বিখ্যাত ও জনপ্রিয় স্থানের আউটডোর বিলবোর্ডে প্রজেকশনের মাধ্যমে উন্মোচিত লোগোটি দেখানো হয়। বিশ্বের খ্যাতিমান ফুটবলার ও বিশ্বকাপ লিজেন্ডরাও এতে অংশ নেন তাদের সোশ্যাল মিডিয়াতে লোগো উন্মোচনের ভিডিও প্রকাশ করে।

এই প্রতীকে তুলে ধরা হয়েছে প্রতিযোগিতাটির দর্শন যা পুরো বিশ্বকে সংযুক্ত করে এবং স্থানীয় ও আরব সংস্কৃতির কিছু অংশও দৃশ্যমান এখানে।

apslcjgzko0zy3czsxv5বিশ্বকাপের ইতিহাসে প্রথমবার শীতের মৌসুমে হবে ২০২২ সালের টুর্নামেন্ট। কাতার গ্রীষ্মমণ্ডলীয় অঞ্চলে পড়ায় প্রচণ্ড গরমের কথা মাথায় রেখে পেছানো হচ্ছে সময়। জুন-জুলাইয়ের প্রথা ভেঙে ২১ নভেম্বর থেকে ১৮ ডিসেম্বরে হওয়ার কথা রয়েছে ফুটবল মহাযজ্ঞের পরের আসর। ফিফা ডটকম

/এফএইচএম/

লাইভ

টপ