পর্তুগালের প্রথম জয়, জিতেছে ফ্রান্স-ইংল্যান্ড

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১১:০৩, সেপ্টেম্বর ০৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১১:১০, সেপ্টেম্বর ০৮, ২০১৯

ফ্রান্সের হয়ে জোড়া গোল করেন কোমান। অনাকাঙ্ক্ষিত ঘটনার ম্যাচে ইউরো বাছাইয়ে প্রত্যাশিত জয় পেয়েছে ফ্রান্স। ‘এইচ’ গ্রুপের খেলায় আলবেনিয়াকে ৪-১ গোলে হারিয়েছে ফরাসিরা।

অবশ্য ম্যাচের আগে অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্ম দেন আয়োজকরা। যখন আলবেনিয়ার জাতীয় সঙ্গীত প্রচার হওয়ার কথা ছিল তার বদলে ভুলে অ্যান্ডোরার জাতীয় সঙ্গীত ছেড়ে বসেন তারা। এমন ঘটনায় বিভ্রান্ত হয়ে পড়েছিলেন আলবেনিয়ার খেলোয়াড়রাও। এমন ঘটনায় ১০ মিনিট দেরিতে শুরু হয় খেলা।

তারপর ম্যাচটি মাঠে গড়ালে আধিপত্য বিস্তার করে খেলেছে ফ্রান্স। কোমান ৮ মিনিটে এগিয়ে নেন দলকে। ২৭ মিনিটে জিরুদের গোলে দেখা মেলে দ্বিতীয় গোলের। ৬৮ মিনিটে জোড়া গোলটি করেন কোমান।৮৫ মিনিটে ইকোনের গোলে চতুর্থ গোলটি পায় তারা। অবশ্য শেষ দিকে পেনাল্টি থেকে একটি গোল শোধ দেয় আলবেনিয়া। এই জয়ে ৫ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ফ্রান্স।

গ্রুপ ‘বি’ তে আগের দুই ম্যাচে ড্র করলেও অবশেষে প্রথম জয়ের দেখা পেয়েছে পর্তুগাল। কষ্টার্জিত জয়ে তারা সার্বিয়াকে হারিয়েছে ৪-২ গোলে।

পর্তুগালের জয়ে একটি গোল রোনালদোরইউরো ও নেশন্স লিগ চ্যাম্পিয়নদের হয়ে একটি করে গোল করেছেন কারভালহো (৪২ মিনিট), গুয়েদেস (৫৮ মিনিট), রোনালদো (৮০ মিনিট) ও সিলভা (৮৬ মিনিট)। সার্বিয়া গোল দুটি করেছে ৬৮ ও ৮৫ মিনিটে। একটি করে গোল করেন মিলেনকোভিচ ও মিতরোভিচ।

‘বি’ গ্রুপে ৫ ম্যাটে ১৩ পয়েন্ট নিয়ে সবার উপরে ইউক্রেন। ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে পরেই আছে পর্তুগিজরা।

অপর দিকে গ্রুপ ‘এ’ তে ইংল্যান্ড জিতেছে দাপট দেখিয়ে। বুলগেরিয়াকে তারা হারিয়েছে ৪-০ ব্যবধানে। হ্যারি কেইন দেখা পেয়েছেন হ্যাটট্রিকের। একটি করেছেন স্টারলিং। ৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে তারা।

/এফআইআর/

লাইভ

টপ