১৭ ম্যাচ পর হার দেখলো ব্রাজিল

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১১:৩২, সেপ্টেম্বর ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১১:৩৮, সেপ্টেম্বর ১১, ২০১৯

পেরুর কাছে হেরেছে ব্রাজিল। জুলাইয়ে পেরুকে হারিয়েই কোপা আমেরিকার নবম শিরোপা ঘরে তুলেছিল ব্রাজিল। মুখোমুখি লড়াইয়ে যে প্রতিপক্ষ খুব একটা মাথা তুলে দাঁড়াতে সক্ষম হয় না। সেই পেরুই প্রীতি ম্যাচে হারিয়ে দিয়েছে সেলেসাওদের। শেষ মুহূর্তে লুইস আব্রামের দারুণ এক গোলে ১-০ গোলের হার দেখেছে তারা।

নেইমারসহ তিনজনকে বেঞ্চে বসিয়ে চারটি পরিবর্তন এনেছিলেন তিতে। কলম্বিয়ার বিপক্ষে ২-২ গোলে ড্র করা ম্যাচটি থেকে নেরেস, মিলিতাও আর অ্যালানকে আনা হয়েছিল নেইমার, আলভেস, থিয়াগো সিলভা ও আর্থারের বদলে। এই পরিবর্তনে তেমন সুযোগ অবশ্য প্রথমার্ধে তৈরি করতে পারেনি ব্রাজিল। তাই গোল শূন্য থেকেছে এই অর্ধ।

দ্বিতীয়ার্ধে প্রভাব বিস্তার করতে বদলিদের অবশেষে নামান তিতে।৬৩ মিনিটে নামানো হয়েছিল নেইমারকেও। তাতেও আক্রমণের জাল ফেলতে পারেনি তিতের শিষ্যরা। প্রভাব বিস্তার করতে ততক্ষণে দেরি হয়ে গেছে অনেক। যখন ড্রই সম্ভাব্য মনে হচ্ছিল তখন ইউতুনের ফ্রি কিক থেকে অসাধারণ এক হেডে প্রথম আন্তর্জাতিক গোলটি করেন আব্রাম। ব্রাজিল গোলকিপার এদেরসনকে পরাস্ত করে বলটি চলে যায় জালে।

তিতে অবশ্য অসন্তুষ্ট হবেন এমন নিষ্প্রভ পারফরম্যান্সে। তার অধীনে ১৭ ম্যাচ পর হার দেখলো ব্রাজিল। ব্রাজিল সবশেষ হেরেছিল বেলজিয়ামের কাছে, রশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে। আর ৪৭ বারের দেখায় পঞ্চম জয়টি তুলে নিলো পেরু।  

/এফআইআর/

লাইভ

টপ