সন্ত্রাসী হামলার হুমকিতে শঙ্কায় শ্রীলঙ্কার পাকিস্তান সফর

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১২:২৭, সেপ্টেম্বর ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১২:২৭, সেপ্টেম্বর ১২, ২০১৯

লাহিরু থিরিমানের নেতৃত্বে পাকিস্তান সফর করবে শ্রীলঙ্কাপাকিস্তান সফরের জন্য শ্রীলঙ্কার দল গোছানো শেষ। ১০ সিনিয়র ক্রিকেটার সরে দাঁড়ানোর পর টি-টোয়েন্টি ও ওয়ানডের অধিনায়কও ঘোষণা করা হয়ে গেছে। কিন্তু শ্রীলঙ্কান দলের ওপর সম্ভাব্য সন্ত্রাসী হামলার হুমকিতে শঙ্কায় পড়ে গেলো এই সফর।

করাচি ও লাহোরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির সিরিজ খেলতে পাকিস্তানের বিমান ধরতে আর দুই সপ্তাহও হাতে নেই। ২৭ সেপ্টেম্বর করাচিতে হবে প্রথম ওয়ানডে। কিন্তু পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে আবার ভাবতে হচ্ছে। এই সফর আসলেই নিরাপদ হবে কিনা, সেই প্রশ্ন তৈরি করলো অনিশ্চয়তা।

এর আগে নিরাপত্তা পর্যবেক্ষক দল পাকিস্তানের পরিস্থিতি নিয়ে সন্তুষ্টি প্রকাশের পরই দল পাঠানোর সিদ্ধান্ত জানায় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। কিন্তু নতুন করে সন্ত্রাসী হামলার হুমকিতে দ্বিতীয়বার ভাবতে শুরু করেছে তারা।

বোর্ড এক বিবৃতিতে জানায়, ‘জাতীয় দলের পাকিস্তান সফর সামনে রেখে সেখানকার নিরাপত্তা পরিস্থিতি নিয়ে আবারও পর্যবেক্ষণে শ্রীলঙ্কান সরকারের সহযোগিতা চেয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট। টেলিকমিউনিকেশন ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাধ্যমে প্রধানমন্ত্রীর অফিস থেকে পাঠানো এক সতর্কবার্তা পাওয়ার পর এসএলসি এই সিদ্ধান্ত নিয়েছে।’

আরও যোগ করা হয়েছে, ‘ওই সতর্কবার্তায় বলা হয়েছে পাকিস্তান সফরের সময় শ্রীলঙ্কান দলের ওপর সম্ভাব্য সন্ত্রাসী হামলার বিশ্বাসযোগ্য তথ্য পেয়েছে প্রধানমন্ত্রীর অফিস।’

শ্রীলঙ্কা ক্রিকেট মঙ্গলবার সন্ধ্যায় এই নতুন তথ্য পেয়েছে। ওই দিন বিকেলেই ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা করে তারা। আগেই ১০ সিনিয়র ক্রিকেটার সরে দাঁড়ানোর পর এই হুমকিতে অন্য খেলোয়াড়রাও পাকিস্তান যেতে রাজি হবেন কিনা, সেটাই দেখার বিষয়!

/এফএইচএম/

লাইভ

টপ