যুব এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ-ভারত

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৩২, সেপ্টেম্বর ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৩৯, সেপ্টেম্বর ১২, ২০১৯

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলপ্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে উঠলো বাংলাদেশ। বৃষ্টির কারণে সেমিফাইনাল না হলেও গ্রুপ পর্বের পারফরম্যান্সে শিরোপা নির্ধারণী ম্যাচে জায়গা করে নিয়েছে বাংলাদেশের যুবরা। ফাইনালে তাদের প্রতিপক্ষ ভারত।

মরাতুয়ার টাইরন ফার্নান্ডোর স্টেডিয়ামের সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল আফগানিস্তান। তবে বৃষ্টির কারণে খেলা তো দূরে থাক, টস করাই সম্ভব হয়নি। ম্যাচ পরিত্যক্ত হলেও বাংলাদেশের পক্ষে আসে ফল। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার সুবিধা নিয়ে ফাইনালে চলে যায় আকবর আলীরা।

প্রতিপক্ষ ভারতও একইভাবে উঠেছে ফাইনালে। কলম্বোর পি সারা ওভালে তাদের প্রতিপক্ষ ছিল স্বাগতিক শ্রীলঙ্কা। কিন্তু এই ম্যাচেও বৃষ্টির কারণে টস করা সম্ভব হয়নি। তবে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ায় সুবিধা নিয়ে ফাইনালে নাম লেখায় ভারত।

‘বি’ গ্রুপে সব ম্যাচ জিতে চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছিল বাংলাদেশ। শেষ চারে ওঠার পথে তারা হারায় শ্রীলঙ্কা, নেপাল ও সংযুক্ত আরব আমিরাতকে। অন্যদিকে ‘এ’ গ্রুপে থাকা ভারতও সব ম্যাচ জিতেছিল, সেমিফাইনালে ওঠার পথে হারায় আফগানিস্তান, পাকিস্তান ও কুয়েতকে। 

আগামী শনিবার কলম্বোর যুব এশিয়া কাপের ফাইনালে লড়বে বাংলাদেশ ও ভারত। বাংলাদেশ প্রথমবার ফাইনালে উঠলেও ভারত প্রতিযোগিতাটির রেকর্ড ছয়বারের চ্যাম্পিয়ন।

/কেআর/

লাইভ

টপ