আর্চারের ৬ উইকেট শিকার এগিয়ে দিলো ইংলিশদের

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ০০:৫৭, সেপ্টেম্বর ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০০:৫৭, সেপ্টেম্বর ১৪, ২০১৯

অজিদের সর্বনাশ করে ছেড়েছেন আর্চার। অ্যাশেজের শেষ টেস্টের প্রথম দিন দাপট দেখিয়েছে অস্ট্রেলিয়া। তবে দ্বিতীয় দিন বল হাতে আরও বেশি দাপট দেখালো ইংল্যান্ড। জোফরা আর্চারের ৬২ রানে ৬ উইকেট শিকারে প্রথম ইনিংসে ২২৫ রানে অলআউট হয়েছে অস্ট্রেলিয়া। তাতে ৬৯ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে ইংল্যান্ড।

দ্য ওভালে সকালে ৮ উইকেটে ২৭১ রানে প্রথম ইনিংসের খেলা শুরু করেছিল ইংল্যান্ড। কিন্তু প্রতিরোধ বেশি স্থায়ী হয়নি স্বাগতিকদের। শুরুতে বাটলারকে ৭০ রানে বিদায় দেন কামিন্স। তার বিদায়ের পর লিচ ফিরলে ২৯৪ রানে অলআউট হয় ইংলিশরা।

তারপর অস্ট্রেলিয়া ব্যাট করতে নামলে এক আর্চারেই সর্বনাশ হয়েছে অজিদের। ১৪ রানে ফেরেন দুই ওপেনার হারিস ও ওয়ার্নার। পরে ল্যাবুশ্যাগনে ৪৮ ও স্টিভেন স্মিথ ৮০ রানে প্রতিরোধ গড়েন।

ল্যাবুশ্যাগনে অবশ্য দলীয় ৮৩ রানেই ফিরেছেন আর্চারের বলে। তারপর একপ্রান্ত হয়ে পড়ে অরক্ষিত। স্মিথ ছাড়া কেউ প্রতিরোধ গড়ে খেলতে পারেননি। স্মিথ ৮০ রান করে ওকসের বলে ফিরলে অস্ট্রেলিয়ার ইনিংস শেষ হতেও বেশি সময় লাগেনি। ২২৫ রানে প্রথম ইনিংস শেষ হয় অস্ট্রেলিয়ার।

৬২ রানে ৬ উইকেট নিয়েছেন আর্চার। তিনটি নেন স্যাম কারান। জবাবে দ্বিতীয় ইনিংসে ৯ রানে বিনা উইকেটে দ্বিতীয় দিন শেষ করেছে ইংল্যান্ড। তারা এগিয়ে ৭৮ রানে।

/এফআইআর/

লাইভ

টপ