বেনজিমার জোড়া গোলে জয়ে ফিরলো রিয়াল

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৯:১৫, সেপ্টেম্বর ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:২২, সেপ্টেম্বর ১৪, ২০১৯

2019-09-14T113317Z_818744281_RC137F187970_RTRMADP_3_SOCCER-SPAIN-MAD-LVT-REPORTসেল্তা ভিগোকে হারিয়ে লা লিগা শুরু করা রিয়াল মাদ্রিদ টানা দুটি ড্রয়ে ভুগছিল। অবশেষে তারা জয়ের দেখা পেলো করিম বেনজিমার জোড়া গোলে। শনিবার এডেন হ্যাজার্ডের অভিষেক ম্যাচে সান্তিয়াগো বার্নাব্যুতে ৩-২ গোলে তারা হারালো লেভান্তেকে।

ভ্যালেন্সিয়ান এই দলটির বিপক্ষে আগের চার ম্যাচে মাত্র একটি জয় পেয়েছিল রিয়াল। এবার তাদের উড়িয়ে দেওয়ার সম্ভাবনা জাগায় প্রথমার্ধে তিন গোল করে। কিন্তু বিরতির পর তারা আরও আগ্রাসী হয়ে উঠলে রক্ষণের দুর্বলতার সুযোগ নিয়ে দুটি গোল শোধ দেয় লেভান্তে। তাতে ম্যাচে ফেরে উত্তেজনা। শেষ পর্যন্ত রিয়ালই জয়ের হাসি নিয়ে মাঠ ছাড়ে।

পুরো ম্যাচে মুহুর্মুহু আক্রমণের পসরা সাজিয়েছিল রিয়াল। ২৫ শটের ১১টিই নিয়েছিল লক্ষ্যে। লেভান্তে গোলরক্ষক অ্যাইতর ফের্নান্দেসের বীরত্বে হতাশ হতে হয় তাদের। দ্বিতীয় মিনিটে বেনজিমার বাঁ পায়ের শট নিচু হয়ে ঠেকান তিনি। ১৭ মিনিটে টনি ক্রুসকে ব্যর্থ করেন অতিথি গোলরক্ষক। এর চার মিনিট আগে বেনজিমার শট গোলপোস্টের বাইরে দিয়ে যায়। ফরাসি ফরোয়ার্ডের ২১ মিনিটের চেষ্টাও লক্ষ্যভ্রষ্ট করেন অ্যাইতর।

পরের মিনিটে লুকাস ভাসকেসের শট গোলপোস্টে লাগলে আবারও হতাশ হতে হয় রিয়ালকে। অবশ্য ২৫তম মিনিটে আকাঙ্ক্ষিত গোলের দেখা পায় স্বাগতিকরা। দানি কারভাহালের ক্রস থেকে বেনজিমার হেড খুঁজে পায় জাল। হামেস রোদ্রিগেসের থ্রোবলে ৩১ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন ফরাসি ফরোয়ার্ড। বিরতিতে যাওয়ার ৫ মিনিট আগে ভিনিসিয়াস জুনিয়রের নিচু ক্রস থেকে দলের তৃতীয় গোল করেন কাসেমিরো।

দ্বিতীয়ার্ধের শুরুতে গোল শোধ দেয় লেভান্তে। ৪৯ মিনিটে কার্লোস ক্লার্কের বাড়িয়ে দেওয়া বলে সাবেক ক্লাবের জালে বল জড়ান বোরহা মায়োরাল। ব্যবধান বাড়ানোর সুযোগ রোদ্রিগেস নষ্ট করেন ৫১ মিনিটে, অ্যাইতর এগিয়ে এসে রুখে দেন কলম্বিয়ান তারকাকে। ছয় মিনিট পর বেনজিমার শট ব্যাকপোস্টে আঘাত করলে হ্যাটট্রিকের সুযোগবঞ্চিত হন।

ম্যাচের সময় এক ঘণ্টা হতে কাসেমিরোকে উঠিয়ে নেন জিনেদিন জিদান, রিয়ালের জার্সিতে অভিষেক হয় এডেন হ্যাজার্ডের। ৬৬ মিনিটে একা বল টেনে নিয়ে লক্ষ্যে শটও নেন তিনি, কিন্তু অ্যাইতর তার অভিষেকটা ঝলমলে হতে দেননি। এর ৪ মিনিট আগে রোদ্রিগেসের গোলটি অফসাইডের কারণে বাতিল করেন রেফারি।

৭১ মিনিটে ভিনিসিয়াসের দুর্দান্ত শট দারুণ দক্ষতায় রুখে দেন অ্যাইতর। কিছুক্ষণ পর দ্বিতীয় গোল শোধ দেয় লেভান্তে। ৭৫ মিনিটে হোসে কাম্পানার ক্রসে ব্যাকপোস্ট থেকে লক্ষ্যভেদ করেন গনসালো মেলেরো। তাতে শেষ ১৫ মিনিট চাপ মাথায় নিয়ে খেলে রিয়াল। শেষ ‍মুহূর্তে দুর্দান্ত সেভে তাদের স্বস্তি এনে দেন গোলরক্ষক থিবো কোর্তোয়া। ইনজুরি সময়ের তৃতীয় মিনিটে কাম্পানার ফ্রি কিক থেকে রুবেন ভেসোর শক্তিশালী হেড লক্ষ্যভ্রষ্ট করে রিয়ালের জয় নিশ্চিত করেন এই বেলজিয়ান।

চার ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে গেছে রিয়াল। এক ম্যাচ কম খেলে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাতলেতিকো মাদ্রিদ।

/এফএইচএম/

লাইভ

টপ