হঠাৎ বাংলাদেশ দলে আবু হায়দার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:০১, সেপ্টেম্বর ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৩০, সেপ্টেম্বর ১৪, ২০১৯

আবু হায়দার রনিত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য আগেই ১৩ সদস্যের দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শুক্রবার উদ্বোধনী ম্যাচে আফিফ হোসেনের দুর্দান্ত ব্যাটিংয়ে নাটকীয় জয় পাওয়া বাংলাদেশ রবিবার ‍মুখোমুখি হবে আফগানিস্তানের। তার আগে শনিবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাঁহাতি পেসার আবু হায়দার রনিকে দলে নেওয়ার কথা জানিয়েছে বিসিবি।

২০১৫ সালে তৃতীয় বিপিএলে ২১ উইকেট নিয়ে পাদপ্রদীপের আলোয় উঠে আসেন রনি। সেবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের শিরোপা জয়ে বড় অবদান রেখে সুযোগ পেয়ে যান জাতীয় দলে। তবে লাল-সবুজ জার্সিতে জ্বলে উঠতে পারেননি সেভাবে। ১৩টি টি-টোয়েন্টি খেলে উইকেট নিয়েছেন ৬টি, ইকোনমি রেট ৯.১৬। দুটি ওয়ানডেতে তিন উইকেট শিকারও বলার মতো কিছু নয়।

গত ডিসেম্বরে মিরপুরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ বাংলাদেশকে প্রতিনিধিত্ব করা রনির সামনে নিজেকে প্রমাণ করার আরেকটা সুযোগ। চট্টগ্রাম টেস্ট ও ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে ঘোষিত কন্ডিশনিং ক্যাম্পে থাকা এই পেসার শনিবার দলের সঙ্গে অনুশীলনও করেছেন।

বাংলাদেশ দল:

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, ইয়াসিন আরাফাত ও আবু হায়দার রনি।

/আরআই/এএআর/এমএমজে/

লাইভ

টপ