হেরে লিভারপুলের আরও পেছনে ম্যানসিটি

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ০১:২১, সেপ্টেম্বর ১৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০১:৫৫, সেপ্টেম্বর ১৫, ২০১৯

iশনিবার আগের ম্যাচে লিভারপুল জিতলেও ম্যানচেস্টার সিটি হেরে গেছে। তাতে রেডদের চেয়ে ৫ পয়েন্ট পেছনে পড়ে গেলো প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা। ৫ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে সবার ওপরে লিভারপুল, দ্বিতীয় স্থানে থাকা ম্যানসিটির অর্জন ১০ পয়েন্ট।

ইংলিশ প্রিমিয়ার লিগের টানা দুইবারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি নরউইচ সিটির মাঠে ৩-২ গোলে প্রথম হারের তেতো স্বাদ পেয়েছে। তাতে নিউক্যাসেল ইউনাইটেডের বিপক্ষে ৩-১ গোলের ঘুরে দাঁড়ানো জয়ে শীর্ষে শক্ত জায়গা করে নিয়েছে লিভারপুল। তিন ম্যাচ পর লিগে জয়ে ফিরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। লিস্টার সিটিকে তারা হারিয়েছে ১-০ গোলে। আর চেলসি ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সকে।

মাত্র ৭ মিনিটে অ্যানফিল্ড নিস্তব্ধ করে দেয় নিউক্যাসেল। জেট্রো উইলেমসের গোলে পিছিয়ে পড়ে লিভারপুল। কিন্তু দারুণভাবে ঘুরে দাঁড়ায় তারা। এর আগে ঘরের মাঠে চারটি লিগ ম্যাচে প্রথমে পিছিয়ে পড়েও জিতেছিল রেডরা। এবারও তার ব্যতিক্রম হয়নি।

২৮ ও ৪০ মিনিটে সাদিও মানের জোড়া গোলে এগিয়ে যায় লিভারপুল। তাতে টানা ১৪ লিগ ম্যাচে একটি বা তার বেশি গোলের রেকর্ড স্পর্শ করে তারা, যা ২০০১ সালে গড়েছিল ম্যানচেস্টার সিটি। ৭২ মিনিটে তাদের তৃতীয় গোল করেন মোহাম্মদ সালাহ।

ট্যামি আব্রাহাম হ্যাটট্রিক করেনলিগে প্রতিপক্ষের মাঠে টানা ৯ ম্যাচের জয়রথ থামলো ম্যানসিটির। ১৮ মিনিটে কেনি ম্যাকলিনের গোলে এগিয়ে যায় নরউইচ। ১০ মিনিট পর টড ক্যান্টওয়েল দ্বিতীয় গোল করে ম্যানসিটির দুঃখ আরও বাড়িয়ে দেন। যদিও বিরতিতে যাওয়ার আগে সের্হিয়ো আগুয়েরোর গোল কিছুটা স্বস্তি ফেরায় তাদের মনে। তবে দ্বিতীয়ার্ধের শুরুতে টিমু পুক্কি ৩-১ গোলে এগিয়ে দেন নরউইচকে। রোদ্রি ৮৮ মিনিটে দ্বিতীয় গোল করে ম্যাচে উত্তেজনা ফেরালেও হার এড়াতে পারেনি ম্যানসিটি।

চেলসিকে হারিয়ে লিগ শুরু করা ম্যানইউ দ্বিতীয় জয়ের দেখা পেয়েছে। আগের তিন ম্যাচে একটি হার ও দুটি ড্রর পর তারা জিতেছে মার্কাস র‌্যাশফোর্ডের একমাত্র গোলে। ৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন ইংলিশ ফরোয়ার্ড।

দিনের আরেক ম্যাচে ট্যামি আবাহ্রামের হ্যাটট্রিকে দ্বিতীয় জয় পেয়েছে ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের চেলসি। আরও একটি গোল করেন এই ফরোয়ার্ড, কিন্তু নিজের দলের জালে। ব্লুদের অন্য দুটি গোল ফিকায়ো টোমোরি ও ম্যাসন মাউন্টের। সন হিউং মিনের জোড়া গোলে ক্রিস্টাল প্যালেসকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে টটেনহাম হটস্পার।

৫ ম্যাচ শেষে সমান ৮ পয়েন্ট নিয়ে তিন ও চারে টটেনহাম ও ম্যানইউ। একই পয়েন্ট নিয়ে তাদের ঠিক পরে লিস্টার ও চেলসি। ইএসপিএনএফসি

/এফএইচএম/

লাইভ

টপ