বার্সার জয়ে আনসু ফাতির অনন্য কীর্তি

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১১:২৫, সেপ্টেম্বর ১৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১২:৫৭, সেপ্টেম্বর ১৫, ২০১৯

লা লিগায় অনন্য কীর্তি গড়েছেন আনসু ফাতি। মেসি না থাকলেও চোট কাটিয়ে অবশেষে ফিরেছেন লুই সুয়ারেস। আর ফিরেই লা লিগায় দাপুটে পারফম্যান্স উপহার দিলেন উরুগুইয়ান ফরোয়ার্ড। ভ্যালেন্সিয়াকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা।

অবশ্য তার ফেরার দিনে আলো ছড়িয়েছেন ১৬ বছর বয়সী আনসু ফাতি। শুরুর একাদশে প্রথমবার জায়গা পেয়ে অনন্য কীর্তি গড়লেন বার্সার হয়ে। ১০ মিনিটের ব্যবধানে তার অসাধারণ নৈপুণ্যে ২-০ গোলে লিড তুলে নেয় বার্সা। ২ মিনিটে নিজেই গোল করে এগিয়ে নেন দলকে। ৭ মিনিটে ডি জংকে বানিয়ে দেন দ্বিতীয়টি। তাতে একবিংশ শতাব্দীতে লা লিগায় একই সঙ্গে সর্বকনিষ্ঠ গোলদাতা ও অ্যাসিস্ট হিসেবে নাম ঢুকে যায় তার।  অবশ্য গত মাসেই বার্সার হয়ে সর্বকনিষ্ঠ স্কোরার হিসেবে ইতিহাসে নাম ঢুকে গিয়েছিল তার। সেদিন খেলেছিলেন বদলি হয়ে।  

এ নিয়ে তৃতীয় ম্যাচে বার্সার হয়ে দ্বিতীয় গোলের দেখা পেলেন ফাতি। অবশ্য এক জায়গায় মেসির চেয়েও এগিয়ে তিনি। কাতালানদের জার্সিতে দ্বিতীয় গোল করতে ১৩ ম্যাচ লেগেছিল মেসির।

শুরুতে আধিপত্য বিস্তার করে খেলা বার্সাকে অবশ্য এই অর্ধের ২৭ মিনিটে একটি গোল শোধ দেয় ভ্যালেন্সিয়া। ২৭ মিনিটে গেমেইরো গোল করে স্কোর লাইন করেন ২-১।

পরের অর্ধে অবশ্য আরও বেশি ক্ষুরধার ছিল বার্সার আক্রমণ। তাতে দেখা মেলে আরও তিন গোলের। ৫১ মিনিটে তৃতীয় গোলটি করেন জেরার্দ পিকে। পরে বদলি হয়ে নেমে অল্প সময়ে মাঠে প্রভাব বিস্তার করেন লুই সুয়ারেস। চোটের কারণে সাইড লাইনে থাকা এই ফরোয়ার্ড অসাধারণ নৈপুণ্যে তুলে নেন দুই গোল। শেষ মুহূর্তে আরেকটি গোল শোধ দেয় ভ্যালেন্সিয়া। যদিও তা হারের ব্যবধান কমায় মাত্র!

এই জয়ে ৪ ম্যাচে বার্সার সংগ্রহ ৭ পয়েন্ট। লিগে তাদের অবস্থান চারে। সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাতলেতিকো, ৮ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ।

 

/এফআইআর/

লাইভ

টপ