রিয়াল ম্যাচে নেইমার-এমবাপেকে পাচ্ছে না পিএসজি

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২০:২২, সেপ্টেম্বর ১৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৩৪, সেপ্টেম্বর ১৬, ২০১৯

নেইমার ও কাইলিয়ান এমবাপেদলবদলের নাটক শেষে প্যারিস সেন্ত জার্মেইয়ের জার্সিতে নেমেছেন নেইমার। মাঠে ফিরতে না ফিরতেই আবার বাইরে থাকতে হচ্ছে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে! নিষেধাজ্ঞার কারণে রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ ম্যাচে খেলা হচ্ছে না তার। ইউরোপের সবচেয়ে সফল দলের বিপক্ষে লড়াইয়ে কাইলিয়ান এমবাপেকেও পাচ্ছে না পিএসজি।

বাংলাদেশ সময় বুধবার দিবাগত রাত ১টায় পার্ক দে প্রিন্সেসে মুখোমুখি হবে পিএসজি-রিয়াল। এবারের মৌসুমের চ্যাম্পিয়নস লিগ গ্রুপ পর্বে দুই দলের অভিষেক হচ্ছে এই ম্যাচ দিয়ে। শুরুতেই কঠিন পরীক্ষায় পড়া পিএসজি ম্যাচটিতে পাচ্ছে না নেইমার ও এমবাপেকে।

চোট ও বার্সেলোনায় ফেরার আলোচনা চলায় পিএসজির জার্সিতে লম্বা সময় মাঠের বাইরে থাকতে হয়েছে নেইমারকে। গত সপ্তহান্তে ফরাসি লিগ ওয়ান ম্যাচ দিয়ে আবার ফিরেছেন তিনি পিএসজির জার্সিতে। গোল পেলেও সমর্থকদের কাছ থেকে দুয়ো শুনেছেন ম্যাচের পুরোটা সময় ধরে। যদিও মাঠে থাকার সময়টা লম্বা হচ্ছে না সাবেক বার্সেলোনা তারকার। নিষেধাজ্ঞার কারণে রিয়ালের চ্যাম্পিয়নস লিগ ম্যাচে নেই নেইমার।

গত মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে শেষ ষোলোর লড়াইয়ে রেফারিং নিয়ে ‘আপত্তিকর’ মন্তব্য করেছিলেন নেইমার। তাতে উয়েফার তদন্ত শেষে তিন ম্যাচের নিষেধাজ্ঞা পান তিনি। তারই অংশ ‍হিসেবে রিয়ালের ম্যাচে খেলা হচ্ছে না তার।

এমবাপে খেলতে পারবেন না চোটের কারণে। তুলুজের বিপক্ষে পাওয়া মাংশপেশীর চোটে এখন মাঠের বাইরে তিনি। গত সপ্তাহে একাকী অনুশীলন করলেও রিয়ালের বিপক্ষে তার না ফেরার সম্ভাবনাই বেশি।

তবে পিএসজি কোচ থোমাস টুখেলের জন্য খুশির খবর হলো এদিনসন কাভানির ফিট হয়ে ওঠা। যদিও গ্রীষ্মের দলবদলে প্যারিসে আসা মাউরো ইকার্দির সঙ্গে লড়াই করে একাদশে জায়গা পেতে হবে উরুগুইয়ান ‍স্ট্রাইকারকে। মার্কা

/কেআর/

লাইভ

টপ