কমলো নেইমারের চ্যাম্পিয়নস লিগের নিষেধাজ্ঞা

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৬:২০, সেপ্টেম্বর ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৩৬, সেপ্টেম্বর ১৭, ২০১৯

নেইমারসামাজিক যোগাযোগ মাধ্যমে রেফারিং নিয়ে বাজে মন্তব্য করায় ইউরোপিয়ান প্রতিযোগিতায় নেইমারকে তিন ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছিল উয়েফা। আপিল করার পর শাস্তি কমে গেছে ব্রাজিলিয়ান ‍তারকার। নতুন সিদ্ধান্তে চ্যাম্পিয়নস লিগের দুই ম্যাচে খেলতে পারবেন না তিনি।

কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্ট (সিএএস) শাস্তি কমিয়েছে নেইমারের। প্যারিস সেন্ত জার্মেইয়ের আপিলের পর মঙ্গলবার শাস্তি কমিয়ে দুই ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে ক্রীড়ার সর্বোচ্চ আদালত। এখন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিয়াল মাদ্রিদের বিপক্ষে পিএসজির চ্যাম্পিয়নস লিগের উদ্বোধনী ম্যাচের সঙ্গে মিস করবেন গ্যালাতাসারের বিপক্ষে পরের ম্যাচটি। তবে ইউরোপিয়ান প্রতিযোগিতায় তিনি ফিরতে পারবেন ক্লাব ব্রুজের বিপক্ষে ২২ অক্টোবরের ম্যাচে।

চ্যাম্পিয়নস লিগের গত মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ‍পিএসজির শেষ ষোলোর দ্বিতীয় লেগের পর বিতর্কিত মন্তব্যে তিন ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন নেইমার। নকআউট পর্বের ম্যাচটিতে ইনজুরির কারণে দর্শক হিসেবে থাকতে হয়েছিল সাবেক বার্সেলোনা ফরোয়ার্ডকে। এরপরও নিষিদ্ধ হতে হয় তাকে।

ম্যানইউয়ের মাঠ থেকে ২-০ গোলে জিতে ফেরায় কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রেখেছিল পিএসজি। কিন্তু পার্ক দে প্রিন্সেসে ঘুরে দাঁড়িয়ে ৩-১ গোলের জয়ে শেষ আটে চলে যায় ইংলিশ ক্লাবটি। ইনজুরি টাইমে মার্কাস রাশফোর্ডের পেনাল্টি গোলের দিকে আঙুল ‍তুলে রেফারিংয়ের কঠিন সমালোচনা করেছিলেন নেইমার। সামাজিক যোগাযোগ মাধ্যমে রেফারির সিদ্ধান্তকে ‘প্রশ্নবিদ্ধ’ ও ‘বাজে আচরণের’ কারণে অভিযুক্ত হন তিনি। পরে তদন্ত শেষে উয়েফা তাকে তিন ম্যাচ নিষিদ্ধ করে।

পিএসজি এই শাস্তির বিরুদ্ধে আপিল করেছিল আন্তর্জাতিক ক্রীড়া আদালতে। আপিলে শাস্তি কিছুটা কমেছে নেইমারের। তিন ম্যাচের জায়গায় এখন চ্যাম্পিয়নস লিগের দুই ম্যাচে খেলতে পারবেন না এই ফরোয়ার্ড। গোল ডটকম

/কেআর/

লাইভ

টপ