মুমিনুলের নেতৃত্বে শ্রীলঙ্কা যাচ্ছেন সৌম্য-মিরাজ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:১৩, সেপ্টেম্বর ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:২৪, সেপ্টেম্বর ১৭, ২০১৯

সৌম্য সরকার ও মেহেদী হাসান মিরাজবাংলাদেশের জার্সিতে নিয়মিত দুই মুখ সৌম্য সরকার ও মেহেদী হাসান মিরাজ। একজন ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে ডাকই পাননি, আরেকজন বাদ পড়েছেন দুটি ম্যাচ খেলে। অবশ্য তারা খেলার মধ্যেই থাকবেন। মুমিনুল হকের নেতৃত্বে ‘এ’ দলের হয়ে তারা যাচ্ছেন শ্রীলঙ্কা।

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট খেললেও ত্রিদেশীয় সিরিজে রাখা হয়নি মিরাজকে। সৌম্য ডাক পেয়ে খেলেছেন, কিন্তু প্রথম দুই ম্যাচে মাত্র ৪ ও শূন্য রান করে জায়গা ধরে রাখতে পারেননি। এখন ‘এ’ দলের শ্রীলঙ্কা সফরে সামর্থ্যের প্রমাণ দেওয়ার সুযোগ পাচ্ছেন তিনি। ১৬ জনের দলে আছে এই দুজনের নাম।

বুধবার ‘এ’ দল রওনা দেবে শ্রীলঙ্কার উদ্দেশে। এই সফরে দুটি চারদিনের ম্যাচ ছাড়াও তিনটি একদিনের ম্যাচ খেলবে বাংলাদেশ। ২৩ থেকে ২৬ সেপ্টেম্বর প্রথম চারদিনের ম্যাচ কাতুনায়েকে খেলবে বাংলাদেশ দল। দ্বিতীয় চার দিনের ম্যাচটি গলে ৩০ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত হবে। এরপর ৭ ও ৯ অক্টোবর হাম্বানতোতায় প্রথম দুটি ওয়ানডের পর তৃতীয় ম্যাচটি মুমিনুলরা খেলবে কলম্বোতে, ১২ অক্টোবর।

২৭ সেপ্টেম্বর পর্যন্ত ভারতের অনূর্ধ্ব-২৩ দলকে নেতৃত্ব দেবেন সাইফ হাসান। এরপর তিনি ‘এ’ দলের সঙ্গে শ্রীলঙ্কায় যোগ দেবেন। ত্রিদেশীয় সিরিজের শেষ দুই ম্যাচের দলে থাকা নাজমুল হোসেন শান্তও কয়েক দিনের মধ্যে দলের সঙ্গে যোগ দেবেন।

বাংলাদেশ ‘এ’ দল: মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, জহুরুল ইসলাম, মোহাম্মদ মিঠুন, নুরুল হাসান সোহান, এনামুল হক, সৌম্য সরকার, আবু জায়েদ রাহী, এবাদত হোসেন চৌধুরী, সানজামুল ইসলাম, রিশাদ হোসেন, সালাউদ্দিন শাকিল, মেহেদী হাসান রানা, নাজমুল হোসেন শান্ত, সাইফ হাসান ও মেহেদী হাসান মিরাজ।

/আরআই/এফএইচএম/

লাইভ

টপ