রোনালদোকে নিয়ে অ্যাতলেতিকো কোচের ভয়!

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৭:০৩, সেপ্টেম্বর ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:১৪, সেপ্টেম্বর ১৮, ২০১৯

0001-9স্পেন ছেড়ে গেলেও অ্যাতলেতিকো মাদ্রিদের পিছু ছাড়ছেন না ক্রিস্তিয়ানো রোনালদো। সাবেক রিয়াল মাদ্রিদ উইঙ্গার জুভেন্টাসের জার্সি পরেও মাদ্রিদ ক্লাবের কাছে দুঃস্বপ্নের আরেক নাম। গত চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে ‍২-০ গোলে প্রথম লেগ জিতলেও অ্যাতলেতিকো বিদায় নেয় দ্বিতীয় লেগে রোনালদোর হ্যাটট্রিকে। আবারও জুভেন্টাসের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে ‍তাদের চ্যাম্পিয়নস লিগ মিশন। তাই এবারও রোনালদোর কারণে অ্যাতলেতিকো কোচের কপালে ভাঁজ।

বুধবার প্রথম ম্যাচ খেলতে ‍ওয়ান্দা মেত্রোপোলিতানোতে যাবে জুভেন্টাস। ‘ডি’ গ্রুপের এই লড়াইয়ের আগে রোনালদোকে নিয়ে দুশ্চিন্তায় ‍অ্যাতলেতিকো কোচ ডিয়েগো সিমিওনে। গতবার এই মাঠে জুভেন্টাসকে হারালেও ইতালিতে গিয়ে ৩-০ গোলে দ্বিতীয় লেগ হারে স্প্যানিশ জায়ান্টরা। সবগুলো গোল করেন রোনালদো। এবারও পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী যে দলের জন্য ক্ষতিকর হবে না সেই নিশ্চয়তা দিতে পারছেন না আর্জেন্টাইন কোচ।

ম্যাচের আগের সংবাদ সম্মেলনে সিমিওনে বলেছেন, ‘ক্রিস্তিয়ানো রোনালদোর মতো একজন খেলোয়াড়কে মোকাবিলার প্রস্তুতি নেওয়া কঠিন। সে একজন গোল এনিম্যাল। তার গোলসংখ্যা অসাধারণ। বক্সের আশেপাশে কী ঘটছে সেটা সে ভালো জানে। এটা নিয়ন্ত্রণ করা কঠিন। হেড, শুটিং আর পাসিংয়ে তার দক্ষতা দারুণ। এমনকি জায়গা খুঁজে দৌড়াতে পারে। তার দক্ষতা নিয়ে আমি আর কী বলতে পারি? তার বিপক্ষে আমরা এরই মধ্যে ভুগেছি, কখনও জিতেছি এবং কখনও হেরেছি। এটা পরিষ্কার যে সে গোল এনিম্যাল।’

অ্যাতলেতিকোর বিপক্ষে রোনালদোর গোল রেকর্ড দারুণ। ক্যারিয়ারে ৩১ বারের দেখায় ২৫টি গোল করেছেন পর্তুগিজ ফরোয়ার্ড। চ্যাম্পিয়নস লিগে ৮ ম্যাচে ৭ গোল, লা লিগায় ১৬ ম্যাচে ১২ গোল এবং ‍৭টি কোপা দেল রে ম্যাচে ৬ গোল করেছেন মাদ্রিদ ক্লাবের বিপক্ষে।

/এফএইচএম/

লাইভ

টপ