ভারতে হারে শুরু সাইফ-মিরাজদের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:২৯, সেপ্টেম্বর ২০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:২৯, সেপ্টেম্বর ২০, ২০১৯

বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলহার দিয়ে ভারত সফর শুরু হলো বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের। দারুণ বোলিংয়ের পরও ব্যাটসম্যানদের ব্যর্থতায় হারতে হয়েছে ভারত অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে। লখনউয়ের প্রথম ৫০ ওভারের ম্যাচ সাইফ-মিরাজরা হেরেছেন ৩৪ রানে।

শুক্রবার টস হেরে ব্যাটিংয়ে নামা ভারত নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে করে ১৯২ রান। সেই লক্ষ্যে ৪৮.৪ ওভারে বাংলাদেশ অলআউট হয় ১৫৮ রানে। অবশ্য জাকির হাসান রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়ায় বাংলাদেশের ৯ উইকেট পড়তেই শেষ হয়ে যায় ম্যাচ। এই হারে পাঁচ ম্যাচের সিরিজে ১-০তে পিছিয়ে পড়লো বাংলাদেশ।

দেশে চলমান ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে জায়গা হয়নি মেহেদী হাসান মিরাজের। দলের বাইরে থাকা এই অলরাউন্ডারকে পাঠানো হয়েছে অনূর্ধ্ব-২৩ দলের সঙ্গে। লখনউয়ের ম্যাচে বল হাতে আলো ছড়িয়েছেন তিনি। ১০ ওভারে ২ মেডেন সহ মাত্র ২৯ রান দিয়ে তার শিকার ৩ উইকেট। তার সঙ্গে অধিনায়ক সাইফ হাসান (২/২৩) ও আবু হায়দারের (২/৩৭) চমৎকার বোলিংয়ে ভারতকে ২০০’র মধ্যে আটকে রাখে বাংলাদেশ।

তাদের চমৎকার বোলিংয়ের সামনে সর্বোচ্চ ৬৯ রান করেছেন আরিয়ান জুয়াল। ৪২ রান করেছেন বিআর শরথ। ‍এছাড়া বাকি কেউই সুবিধা করতে পারেননি।

১৯৩ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই পথ হারায় বাংলাদেশ। রানের খাতা খোলার আগেই প্যাভিলিয়নে ফেরেন ওপেনার সাব্বির হাসান। ওয়ান ডাউনে নামা ইয়াসির আলীও (৬) ব্যর্থ। অধিনায়ক সাইফ চেষ্টা চালালেও বেশিক্ষণ টিকতে পারেননি, ১২ রান করে তাকে ফিরতে হয় প্যাভিলিয়নে।

আল-আমিন (৪) ও জাকের আলীর (৩) ব্যর্থতায় আরও বিপদে পড়ে সফরকারীরা। তবে জাকির হাসান ‍ও আরিফুল হকের ব্যাটে জয়ের স্বপ্ন দেখতে থাকে বাংলাদেশ। কিন্তু দুর্দান্ত খেলতে থাকা জাকির আঘাত পেয়ে মাঠ ছাড়লে ছন্দপতন হয়, ৬৭ বলে ২ চার ও ১ ছক্কায় ৪৮ রানের চমৎকার ইনিংস খেলে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন তিনি।

এরপর মিরাজকে নিয়ে প্রতিরোধ গড়েছিলেন আরিফুল। যদিও ২০ রান করা মিরাজের পর আরিফুলও ফিরে গেলে হার দেখতে থাকে বাংলাদেশ। আরিফুল ৭২ বলে ৩ বাউন্ডারিতে করেন ৩৮ রান। শেষ দিকে রবিউল ইসলাম ২১ রানের ইনিংস খেললেও হার ঠেকাতে পারেননি।

ভারতের হয়ে যশস্বী জয়সওয়াল, হৃত্বিক শোকিন ও সুবহাং হেগড়ে প্রত্যেকে নিয়েছেন ২টি করে উইকেট।

/কেআর/

লাইভ

টপ