ইয়েমেনের কাছে বাংলাদেশের কিশোরদের হার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:৩০, সেপ্টেম্বর ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:৩৯, সেপ্টেম্বর ২২, ২০১৯

IMG_0331কাতারের কাছে হেরে এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবলের বাছাই শুরু করলেও দ্বিতীয় ম্যাচে ভুটানকে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। কিন্তু গ্রুপের শেষ ম্যাচে তারা হেরে গেছে ইয়েমেনের কাছে। রবিবার দোহায় লাল-সবুজরা হেরেছে ৩-০ গোলে।

তিন ম্যাচে একটি জয় ও দুটি হারে ‘ই’ গ্রুপের খেলা শেষ করলো বাংলাদেশ। ৩ পয়েন্ট নিয়ে বাছাই থেকে বিদায় নিলো তারা। আর ৭ পয়েন্ট নিয়ে মূল পর্ব নিশ্চিত করেছে ইয়েমেন।

কাতারের রাজধানী দোহার আসপাইয়ার ডোম ইনডোর স্টেডিয়ামে শেষ ম্যাচে প্রথমার্ধে প্রতিপক্ষকে আটকে রাখতে সফল হন জনি-মইনুলরা। প্রথম ৪৫ মিনিটে ইয়েমেন আধিপত্য নিয়ে খেললেও গোলের দেখা পায়নি। বরং বিরতির চার মিনিট আগে বাংলাদেশ একটি সুযোগ নষ্ট করে সাইফুল ইসলাম সাঈদ ক্রসবারের ওপর দিয়ে বল মারলে।

অবশ্য বিরতির পর বাংলাদেশের রক্ষণ ভেঙে পড়ে। প্রতিপক্ষের আক্রমণ ঠেকাতে আর সফল হয়নি তারা। ৬৩ মিনিটে বক্সে ঢুকে আলী হাসানের লক্ষ্যভেদী শটে ইয়েমেন এগিয়ে যায়।

পরের দুটি গোল হয় ৭২ ও ৭৮ মিনিটে। দুবারই লক্ষ্যভেদ করেন ফরোয়ার্ড হামজা আহমেদ। বাংলাদেশের হারের ব্যবধান আরও বাড়তে পারতো। ইনজুরি সময়ে গোলরক্ষক মেহেদী হাসান পেনাল্টি রুখে দিলে ইয়েমেন চতুর্থ গোল করতে ব্যর্থ হয়।

/টিএ/এফএইচএম/

লাইভ

টপ