সাংহাই মাস্টার্সে ব্যর্থ ফেদেরার-জোকোভিচ

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২২:০৯, অক্টোবর ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:৩০, অক্টোবর ১১, ২০১৯

কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছেন ফেদেরার। জাপান ওপেন জিতে দুরন্ত ফর্মে ছিলেন সার্বিয়ান নোভাক জোকোভিচ। সাংহাই মাস্টার্সেও ৩৪তম এটিপি মাস্টার্স শিরোপা জয়ের লক্ষ্যে এগিয়ে যাচ্ছিলেন। তাকে কোয়ার্টার ফাইনালে বিদায় দিয়েছেন স্তেফানোস সিসিপাস।তার মতো ব্যর্থ হয়েছেন আরেক ফেভারিট রজার ফেদেরার।

র‌্যাংকিংয়ের এক নম্বর জোকোভিচ প্রথম সেটটা ৩-৬ গেমে জিতেছিলেন, তবে পরের দুই সেটে হেরে গেছেন ৭-৫, ৬-৩ গেমে। অপর ম্যাচে মেজাজ হারিয়ে হেরেছেন ফেদেরার। তাকে ৬-৩, ৬-৭ (৭-৯), ৬-৩ গেমে হারিয়েছেন জার্মান আলেক্সান্ডার জিভরেভ।

সেমিফাইনালে সিসিপাস খেলবেন দানিল মেদভেদেভের সঙ্গে। অপরটিতে জিভরেভ খেলবেন মাত্তেও বেরেত্তিনি অথবা ডমিনিক থিয়েমের বিপক্ষে।

ছন্দ ধরে রাখতে পারলেন না জোকোভিচও। জোকোভিচের সঙ্গে জিতলেও শুরুতে ছন্দে ছিলেন না গ্রিক ২১ বছর বয়সী সিসিপাস। শুরুর তিনটি গেমেই হেরেছিলেন। সাংহাইয়ে চারবার ও বর্তমান চ্যাম্পিয়ন জোকোভিচ পরের সেট থেকে আর ছন্দ ধরে রাখতে পারেননি। ম্যাচের পর প্রতিপক্ষের সার্ভ নিয়ে প্রশংসা ঝরেছে তার কণ্ঠে, ‘তার টেনিস কিন্তু উঁচু মানের। সার্ভের পর সে ভালো খেলেছে।’

অপর দিকে মেজাজ হারানোর কারণে পেনাল্টি হিসেবে পয়েন্ট দিতে হয়েছে ফেদেরারকে। দ্বিতীয় সেটে ৫টি ম্যাচ পয়েন্ট বাঁচালেও চেয়ার আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়ে যান। ক্ষুব্ধ হয়ে কোর্টের বাইরে বল আঘাত করেছিলন দুইবার। তাই ডিসাইডিং সেটে পেনাল্টি হিসেবে পয়েন্ট কেটে নেওয়া হয় তার। 

/এফআইআর/

লাইভ

টপ