রোনালদোর গোলে পর্তুগালের সহজ জয়

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১০:৫৮, অক্টোবর ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:১১, অক্টোবর ১২, ২০১৯

পর্তুগালের জার্সিতে আবার লক্ষ্যভেদ করলেন ক্রিস্তিয়ানো রোনালদো। শুক্রবার রাতে তার গোলে সহজ জয় পেয়েছে পর্তুগাল। ইউরো বাছাইয়ে জাতীয় দলের জার্সিতে লুক্সেমবার্গের জালে একবার বল জড়িয়ে ক্যারিয়ারের গোলসংখ্যা নিয়ে গেছেন তিনি ৬৯৯-তে। আর একবার লক্ষ্যভেদ করলেই তিনি স্পর্শ করবেন ৭০০ গোলের মাইলফলক।

এস্তাদিও জোসে আলভালাদের ম্যাচে ‍লুক্সেমবার্গকে ৩-০ গোলে হারিয়েছে পর্তুগাল। ২০২০ ইউরো বাছাইয়ের ‘বি’ গ্রুপের এই লড়াইয়ে বের্নারদো সিলভার লক্ষ্যভেদে এগিয়ে যায় পর্তুগাল। ১৬ মিনিটের ওই গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধে ৬৫ মিনিটে রোনালদোর দারুণ লক্ষ্যভেদের পর শেষ বাঁশি বাজার মিনিট খানেক আগে জাল খুঁজে পান গনসালো গুয়েদেস।

রোনালদোর গোলটি ছিল দেখার মতো। ফাঁকায় পেয়ে যাওয়া বল এগিয়ে আসা লুক্সেমবার্গ গোলরক্ষকের মাথার ওপর দিয়ে দারুণ চিপে জালে জড়ান তিনি। তাতে পর্তুগালের জার্সিতে গোল সংখ্যা ৯৪-তে নিয়ে গেছেন রোনালদো।

আন্তর্জাতিক ফুটবলে তার চেয়ে বেশি গোল এখন শুধু ইরানের আলি দাইয়ির। তার সর্বোচ্চ গোলের রেকর্ডটি যে রোনালদো ভাঙবেন, সেটা আগেই জানিয়েছেন ইরানিয়ান কিংবদন্তি, ‘আমার কোনও সন্দেহ নেই এতে, সে (রোনালদো) আমার রেকর্ড ভেঙে দেবে।’

জাতীয় দলের হয়ে ৯৪ গোলের সঙ্গে বাকিগুলো এসেছে রোনালদোর খেলা চার ক্লাব থেকে। পেশাদারি ক্যারিয়ার শুরু করা স্পোর্তিং লিসবনের হয়ে ৩১ ম্যাচে তার গোল ৫টি। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ২৯২ ম্যাচে ১১৮ গোল, রিয়াল মাদ্রিদের জার্সিতে ৪৩৮ ম্যাচে ৪৫০ গোল, আর জুভেন্টাসের হয়ে ৫১ ম্যাচে করেছেন ৩২ গোল।

ইউরো বাছাইয়ে জয় পেয়েছে ফ্রান্সও। অলিভিয়ের জিরুর পেনাল্টিতে আইসল্যান্ডের মাঠ থেকে বিশ্ব চ্যাম্পিয়নরা ফিরেছে ১-০ গোলের জয় নিয়ে। তবে হেরে গেছে ইংল্যান্ড। চেক প্রজাতন্ত্রের মাঠ থেকে ফিরেছে তারা ২-১ গোলের হার নিয়ে। হ্যারি কেইনের পেনাল্টি থেকে শুরুতে ইংলিশরা লিড নিলেও চেকের ঘুরে দাঁড়ানো পারফরম্যান্সে ধাক্কা খেয়েছে।

/কেআর/

লাইভ

টপ