ক্যাম্প শুরুর আগে জাতীয় লিগে নেই সাকিব

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:১৫, অক্টোবর ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:১৮, অক্টোবর ১২, ২০১৯

সিপিএলে ভালোই সময় কাটছে সাকিবেরজাতীয় দলের অনুশীলন ক্যাম্প শুরু হবে ২৫ অক্টোবর। তার আগে জাতীয় ক্রিকেট লিগের দুই রাউন্ডে খেলার সুযোগ পাবেন তারকা ক্রিকেটাররা। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) শেষে দেশে ফিরে সাকিব আল হাসানের অন্তত একটি ম্যাচ খেলার কথা ছিল। কিন্তু ক্যাম্প শুরুর আগে দেশসেরা প্রথম শ্রেণির টুর্নামেন্টে খেলতে পারবেন না তিনি।

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ শেষে সিপিএল খেলতে ওয়েস্ট ইন্ডিজে চলে যান সাকিব। তার উজ্জ্বল পারফরম্যান্সে (৫ ম্যাচে ৯৬ রান ও ৪ উইকেট) ভর করে টুর্নামেন্টের ফাইনালে উঠেছে বার্বাডোজ ট্রাইডেন্টস। ফাইনালে বার্বাডোজের প্রতিপক্ষ গায়ানা আমাজন ওয়ারিয়র্স। ম্যাচটি শুরু হবে শনিবার দিবাগত রাত ৩টায়।

ক্রিকেট বোর্ডের কাছ থেকে ১১ অক্টোবর পর্যন্ত অনাপত্তিপত্র নিয়েছিলেন সাকিব। কিন্তু দল ফাইনালে ওঠায় নির্ধারিত সময়ে ফিরতে পারছেন না তিনি। তাই আরও কয়েক দিন ক্যারিবিয়ানে থাকার অনুমতি নিয়েছেন টেস্ট আর টি-টোয়েন্টি অধিনায়ক।

১৩ অথবা ১৪ অক্টোবর সাকিবের দেশে ফেরার কথা। তবে ফেরার পরই মাঠে নামতে পারবেন না তিনি, কয়েকদিন বিশ্রাম নেবেন। তাই ক্যাম্প শুরুর আগে জাতীয় লিগেও খেলতে পারবেন না।

এ প্রসঙ্গে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘বার্বাডোজ ফাইনালে ওঠার পর সাকিবের সঙ্গে আমার কথা হয়েছে। তার ছাড়পত্রের মেয়াদ দুদিন বাড়ানো হয়েছে। আফগানিস্তান টেস্ট আর ত্রিদেশীয় সিরিজ খেলেই ওয়েস্ট ইন্ডিজে চলে যায় সাকিব। তার বিশ্রামের প্রয়োজন, তাই দেশে ফিরেই জাতীয় লিগে খেলা সম্ভব নয়।’

/আরআই/এএআর/

লাইভ

টপ