‘চ্যাম্পিয়নস লিগ জিততে ম্যানসিটির ভাগ্য দরকার’

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২২:৫২, অক্টোবর ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:৫৯, অক্টোবর ১২, ২০১৯

ম্যানসিটিতে এখনও চ্যাম্পিয়নস লিগ জেতার অপেক্ষা ফুরোয়নি গার্দিওলারচ্যাম্পিয়নস লিগ জেতার যথেষ্ট সামর্থ্য আছে ম্যানচেস্টার সিটির, কিন্তু এই মৌসুমে ট্রফি জিততে হলে কিছুটা ভাগ্যের ছোঁয়া পেতে হবে তাদের- এমনটা মনে করেন সাবেক মিডফিল্ডার কেভিন হরলক।

ইউরোপিয়ান শীর্ষ ক্লাব প্রতিযোগিতা কখনও জেতা হয়নি ম্যানসিটির। এই মঞ্চে তাদের সেরা সাফল্য ম্যানুয়েল পেল্লেগ্রিনির অধীনে ২০১৬ সালের সেমিফাইনাল। ইউরোপের শ্রেষ্ঠত্ব অর্জনের লক্ষ্যে তারা পরের মৌসুমে চুক্তি করে বার্সাকে দুইবার শিরোপা জেতানো পেপ গার্দিওলার সঙ্গে। কিন্তু তাতেও সফল হয়নি তারা।

গার্দিওলার অধীনে এখনও কোয়ার্টার ফাইনালের বাধা পার হয়নি সিটিজেনরা। তার প্রথম মৌসুমে শেষ ষোলোতে মোনাকোর কাছে হারে। পরের বছর লিভারপুলের কাছে শেষ আটে হেরে যায় তারা। গত মৌসুমে টটেনহাম হটস্পারের বিপক্ষে রোমাঞ্চকর কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে ছিটকে যেতে হয় অ্যাওয়ে গোলে পিছিয়ে থেকে।

প্রিমিয়ার লিগে টানা দুইবার চ্যাম্পিয়ন হলেও চ্যাম্পিয়নস লিগের ব্যর্থতা কষ্ট দেয় তাদের। ম্যানসিটির এই আক্ষেপ কাটতে সৌভাগ্য দরকার মনে করেন হরলক। ১৯৯৭ থেকে ২০০৩ সাল পর্যন্ত ক্লাবটির জার্সিতে ২০৬ ম্যাচ খেলা এই সাবেক মিডফিল্ডার বলেছেন তার বিশ্বাসের কথা, ‘আমি মনে করি চ্যাম্পিয়নস লিগ কঠিন একটা মঞ্চ। আমি বলতে পারি সিটির (ট্রফি জিততে পারে) কথা এবং এটা হতেও পারে। ট্রফি জিততে তিন বা চারটি সম্ভাব্য ক্লাব আছে এবং তারা অবশ্যই তাদের একটি। আমি মনে করি চ্যাম্পিয়নস লিগ জিততে একটু সৌভাগ্যের দরকার, তারা সামর্থ্যের চেয়েও অনেক ভালো খেলে।’

এই আসরে সিটিজেনরা বেশ ভালো অবস্থানে আছে। একটিও গোল না খেয়ে গ্রুপ পর্বের প্রথম দুটি ম্যাচ জিতেছে তারা। ২২ অক্টোবর আতালান্তা সফরের আগে ‘সি’ গ্রুপে ৩ পয়েন্টের ব্যবধানে ডায়নামো জাগরেব (৩) ও শাখতার দোনেৎস্কের চেয়ে এগিয়ে থেকে শীর্ষে ম্যানসিটি (৬)। গোল ডটকম

/এফএইচএম/

লাইভ

টপ