টেন্ডুলকার-লারাদের নিয়ে নতুন টি-টোয়েন্টি টুর্নামেন্ট

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৯:০৫, অক্টোবর ১৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:০৫, অক্টোবর ১৫, ২০১৯

আবারও আসছে শচীন টেন্ডুলকার ও ব্রায়ান লারার ধ্রুপদী ব্যাটিং দেখার সুযোগ। শুধু তারা নন, মুত্তিয়া মুরালিধনের ঘূর্ণি কিংবা ব্রেট লি’র গতি ঝড় উপভোগের উপলক্ষ্যও তৈরি হচ্ছে সামনে বছর শুরু হতে যাওয়া নতুন টি-টোয়েন্টি টুর্নামেন্ট দিয়ে।

সড়ক নিরাপত্তা প্রচারণার অংশ হিসেবে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক কুড়ি ওভারের টুর্নামেন্ট হতে যাচ্ছে ভারতে। ‘রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ’ নামের এই প্রতিযোগিতা হবে অবসরে যাওয়ার ক্রিকেটারদের নিয়ে। ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ‘ক্রিকইনফো’র খবর, কুড়ি ওভারের প্রতিযোগিতায় টেন্ডুলকার, লারা, মুরালিধরন, লি’র সঙ্গে থাকছেন বীরেন্দন শেবাগ, জ্যাক ক্যালিস ও শিবনারায়ণ চন্দরপলের মতো সাবেকরা।

‘ক্রিকইনফো’ আরও জানিয়েছে, মুম্বাইতে টি-টোয়েন্টির নতুন টুর্নামেন্টের প্রথম আসর বসবে ২০২০ সালের ফেব্রুয়ারিতে। ২ থেকে ১৬ ফেব্রুয়ারির প্রতিযোগিতায় অংশ নেওয়া দলগুলো হলো- ভারত লিজেন্ডস, অস্ট্রেলিয়া লিজেন্ডস, দক্ষিণ আফ্রিকা লিজেন্ডস, শ্রীলঙ্কা লিজেন্ডস ও ওয়েস্ট ইন্ডিজ লিজেন্ডস।

সংবাদমাধ্যমটির খবর, অবসরে যাওয়া ১১০ ক্রিকেটার অংশ নিচ্ছেন প্রতিযোগিতায়। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টের প্রথম মৌসুমে শুধুমাত্র টেস্ট খেলুড়ে দেশগুলো অংশ নিতে পারবে। সড়ক নিরাপত্তা প্রচারণার এই ইভেন্টে কাজ করবে প্রফেশনাল ম্যানেজমেন্ট গ্রুপ ও মহারাষ্ট্র সরকারের দ্য রোড সেফটি সেল। জানা গেছে, ২০১৮ সালের আগস্টে এই সংস্থাগুলো বিসিসিআইয়ের কাছ থেকে সম্মতি পেয়েছিল টুর্নামেন্ট আয়োজনের।

যদিও খেলোয়াড়দের আর্থিক বিষয় দেখভাল করবে ফ্র্যাঞ্চাইজিরা। আর টুর্নামেন্ট থেকে প্রাপ্ত আয় দিয়ে রোড সেফটি সেল তৈরি করা হবে, যেখানে প্রচারের পাশাপাশি রাস্তায় মৃত্যুর তালিকায় বিশ্বে ভারত কীভাবে শীর্ষে রয়েছে, তা তুলে ধরা হবে।

২০১৩ সালে অবসর নেওয়ার পর তৃতীয়বার মাঠের দর্শকদের সামনে হাজির হতে যাচ্ছেন টেন্ডুলকার। এর আগে ২০১৪ সালে লর্ডসে এমসিসির বিপক্ষে নেমেছিলেন বিশ্ব একাদশের হয়ে। পরের বছর যুক্তরাষ্ট্রে তিনটি প্রদর্শনী ম্যাচ খেলেছিলেন আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি রানের মালিক। ক্রিকইনফো

/কেআর/

লাইভ

টপ