‘দ্য হান্ড্রেডে’ সাকিব-তামিমদের ভিত্তিমূল্য কত?

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৫:১১, অক্টোবর ১৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:১২, অক্টোবর ১৬, ২০১৯

১০০ বলের ক্রিকেটের ড্রাফটে রয়েছেন মুশফিক, তামিম ও সাকিব। অবশেষে দ্য হান্ড্রেডের পূর্ণ ড্রাফট প্রকাশ করেছেন আয়োজকরা। তালিকায় সবচেয়ে দামি খেলোয়াড়ের তালিকায় আছেন ক্রিস গেইল, লাসিথ মালিঙ্গা, স্টিভেন স্মিথ আর ডেভিড ওয়ার্নাররা। তাদের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১ লাখ ২৫ হাজার পাউন্ড। 

তালিকাতে তার পরের ভিত্তিমূল্যের তালিকাতেই স্থান হয়েছে বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান ও তামিম ইকবালের। বাংলাদেশের ক্রিকেটারদের মাঝে সবচেয়ে বেশি ভিত্তিমূল্য ধরা হয়েছে তাদের। যার মূল্যমান ১ লাখ পাউন্ড। রশিদ খানের ভিত্তিমূল্যও ১ লাখ পাউন্ড।

পেসার মোস্তাফিজুর রহমানের ভিত্তিমূল্য ধরা হয়েছে ৬০ হাজার পাউন্ড। মুশফিকুর রহিম, লিটন দাস, ইমরুল কায়েসের অবশ্য আরও কম-৪০ হাজার পাউন্ড। আগামী রবিবার অনুষ্ঠিত হবে ড্রাফটের নিলাম।

ভিত্তিমূল্যের বাইরে আবার আরেকটি তালিকা রাখা হয়েছে এই ড্রাফটে। যাদের কোনো ভিত্তিমুল্য ধরা হয়নি। এই তালিকায় বাংলাদেশের অনেকেই আছেন। ভিত্তিমূল্য পাননি মাহমুদউল্লাহ রিয়াদ, সাইফউদ্দিন, পেসার তাসকিন আহমেদ, আবু হায়দার ও মোহাম্মদ মিঠুন।

১০০ বলের এই টুর্নামেন্ট প্রথমবার মাঠে গড়াবে আগামী বছরের জুলাইয়ে। ইংল্যান্ডের আটটি শহরের ভিত্তিতে ছেলেদের পাশাপাশি মেয়েদেরও একই নামে টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে। ছেলেদের ড্রাফটে মোট প্লেয়ার থাকবেন ৫৭০জন। তার মধ্যে বিদেশি ২৩৯জন!

/এফআইআর/

লাইভ

টপ