ভারতে দক্ষিণ আফ্রিকার বিপদ আরও বাড়লো

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৫:৩৯, অক্টোবর ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৫৬, অক্টোবর ১৭, ২০১৯

শেষ টেস্ট থেকে ছিটকে গেছেন এইডেন মারক্রামদক্ষিণ আফ্রিকার ক্রিকেটে চরম দুঃসময় চলছে। ওয়ানডে বিশ্বকাপের পর ভারতের মাটিতে টেস্ট সিরিজেও ব্যর্থতার বৃত্তে বন্দি তারা। ইতিমধ্যে সিরিজ হারা প্রোটিয়ারা খেয়েছে আরও বড় ধাক্কা। চোটে রাঁচির তৃতীয় ও শেষ টেস্ট থেকে ছিটকে গেছেন ওপেনার এইডেন মারক্রাম।

তিন ম্যাচের টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে হারের পর তৃতীয় টেস্ট থেকে ছিটকে গিয়েছিলেন স্পিনার কেশব মহারাজ। সেই ধাক্কার মধ্যেই দক্ষিণ আফ্রিকার বিপদ আরও বাড়লো মারক্রামের চোটে। ডান কব্জির চোটে ইতিমধ্যে দেশে ফেরার বিমানে চড়েছেন তিনি।

ভারত সফরে দক্ষিণ আফ্রিকার স্কোয়াডে মাত্র দুজন ব্যাটসম্যান আছেন বেঞ্চে। জুবায়ের হামজা ও হেনরিখ ক্লাসেন দুজনই মিডল অর্ডার ব্যাটসম্যান। মারক্রাম যেহেতু ওপেনার, তাই তাদের দিয়ে ইনিংস শুরু করাটা কঠিন। প্রোটিয়াদের একমাত্র বিকল্প হতে পারেন তেম্বা বাভুমা। এই ব্যাটসম্যানকে দেখা যেতে পারে ওপেনারের ভূমিকায়। অবশ্য ৩৮ টেস্ট খেলা বাভুমার মাত্র এক ম্যাচেই আছে ওপেনিংয়ে খেলার অভিজ্ঞতা।

দক্ষিণ আফ্রিকার টিম ডাক্তার হাশেন্দ্রা রামজি বলেছেন, ‘সিটি স্ক্যানে নিশ্চিত হওয়া গেছে এইডেন মারক্রামের কব্জির হাড়ে চিড় ধরেছে। যে কারণে ভারতের বিপক্ষে সামনের টেস্ট থেকে তার ছিটকে যাওয়া নিশ্চিত করেছে মেডিক্যাল টিম।’

এবারের ভারত সফর ভুলে যেতে চাইবেন মারক্রাম। অবশ্য মূল লড়াই শুরুর আগে দুটো সেঞ্চুরি দিয়ে আত্মবিশ্বাসের পারদ বাড়িয়ে নিয়েছিলেন তিনি। দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের হয়ে এবং প্রথম টেস্ট ‍শুরুর আগে ওয়ার্ম-আপ ম্যাচে সেঞ্চুরি পেয়েছিলেন এই ওপেনার। কিন্তু টেস্ট সিরিজে কিছুই করতে পারেননি। বিশাখাপত্তনম টেস্টে করেন ৫ ও ৩৯। আর পুনে টেস্টের দুই ইনিংসে রানের খাতাই খোলা হয়নি তার।

১৯ অক্টোবর থেকে শুরু হবে ভারত-দক্ষিণ আফ্রিকার রাঁচি টেস্ট। ক্রিকবাজ

/কেআর/

লাইভ

টপ