খুলনার সামনে জয়ের হাতছানি

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৮:০১, অক্টোবর ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:১৮, অক্টোবর ১৯, ২০১৯

75322618_646092252583915_7143718639856779264_nজাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় রাউন্ডে জয়ের হাতছানি পাচ্ছে খুলনা। প্রথম স্তরের ম্যাচে রাজশাহীকে হারাতে শেষ দিন তাদের দরকার ১০৮ রান, হাতে আছে এখনও ৯ উইকেট।

শেখ আবু নাসের স্টেডিয়ামে ৬ উইকেটে ২৭৬ রানে তৃতীয় দিনের খেলা শুরু করে খুলনা। স্বাগতিকদের প্রথম ইনিংস থামে ৩০৯ রানে সব উইকেট হারিয়ে। আর কোনও ব্যাটসম্যান হাতে না থাকায় সেঞ্চুরিবঞ্চিত হন নুরুল হাসান। ১২৭ বলে ১০ চার ও ৪ ছয়ে ৯৭ রানে অপরাজিত ছিলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান। ৩৫ রানে খেলতে নেমেছিলেন নুরুল।

৭ রানে আগের দিনের অপরাজিত ব্যাটসম্যান আব্দুর রাজ্জাক বেশিক্ষণ টিকতে পারেননি। ১২ রানে মাঠ ছাড়েন খুলনা অধিনায়ক। পরের ওভারে রুবেল হোসেন খালি হাতে বিদায় নিলে মোস্তাফিজুর রহমানের (৯) সঙ্গে নুরুলের ৪০ রানের জুটি দারুণ অবদান রাখে। শেষ উইকেটে আল আমিনের সঙ্গে ৩০ রান স্কোরবোর্ডে যোগ করেন নুরুল।

রাজশাহীর পক্ষে শফিউল ইসলাম সর্বোচ্চ ৩ উইকেট নেন। দুটি করে পান সানজামুল ইসলাম ও তাইজুল ইসলাম।

DSC_6396পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস খেলতে নেমে রাজশাহী ২৮ রানে হারায় ৩ উইকেট। এরপর মুশফিকুর রহিমের সঙ্গে নাজমুল হোসেন শান্তর ৮৪ রানের জুটিতে প্রতিরোধ গড়ে তারা। কিন্তু শান্ত ৫৭ রানে বিদায় নিতে আবার বিপর্যয়ের শিকার হয়। মুশফিক ৪৪ রানে আউট হন। আল আমিন ও রাজ্জাক চারটি করে উইকেট নিয়ে ১৭০ রানে অলআউট করেন রাজশাহীকে। তাদের বাকি দুটি উইকেট নেন মোস্তাফিজ।

খুলনার সামনে দাঁড়ায় ১২৩ রানের টার্গেট। তৃতীয় বলেই এনামুল হক (৪) বিদায় নিলেও সৌম্য সরকার ও ইমরুল কায়েস অপরাজিত ছিলেন। মাত্র ৩ ওভার খেলে ১ উইকেটে ১৫ রানে দিন শেষ করে খুলনা।

সেঞ্চুরি করেছেন লিটনওচট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চলছে ব্যাটসম্যানদের দাপট। তিন দিন শেষেও কোনও দল দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে পারেনি। ৮ উইকেটে ৫৫৬ রানে প্রথম ইনিংস ঘোষণা করেছিল ঢাকা। লিটন দাস ও নাঈম ইসলামের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৫ উইকেটে ৩৩৪ রানে দিনের খেলা শেষ করেছে রংপুর।

৪৪ রানে ২ উইকেট হারানোর পর নাঈমের সঙ্গে ১৫৪ রানের শক্ত জুটি গড়েন লিটন। ১৮৯ বলে ১৪ চারে ১২২ রান করে আউট হন তিনি। নাঈম ১২৪ বলে অপরাজিত ছিলেন। অন্য প্রান্তে তানবীর হায়দার খেলছেন ৫২ রানে। দুজনের অপরাজিত জুটি ১০৬ রানের।

/এফএইচএম/

লাইভ

টপ