পাকিস্তানের পথে অনূর্ধ্ব-১৬ দল, যাবে নারী দলও

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:৫৭, অক্টোবর ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:৫৮, অক্টোবর ২১, ২০১৯

বাংলাদেশ নারী ক্রিকেট দলআগেই প্রস্তুত ছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ ক্রিকেট দল। অপেক্ষা ছিল শুধু নিরাপত্তা প্রতিনিধি দলের সবুজ সংকেতের। সোমবার সেটা মিলে যাওয়ায় সন্ধ্যা ৭টার ফ্লাইটে পাকিস্তানের উদ্দেশে দেশ ছেড়েছে বাংলাদেশের যুবারা। আগামীকাল (মঙ্গলবার) সন্ধ্যায় একই ফ্লাইটে পাকিস্তান যাবে নারী ক্রিকেট দল।

পাকিস্তান সফরে বাংলাদেশ যুব দল তিনটি তিন দিনের ম্যাচ ও তিনটি ওয়ানডে খেলবে। সব খেলাই হবে রাওয়ালপিন্ডির কেআরএল ক্রিকেট গ্রাউন্ডে। বয়সভিত্তিক দলের ক্রিকেটাররা সোমবার দেশ ছাড়লেও নারী ক্রিকেট দল পাকিস্তানের উদ্দেশে রওনা হবে একদিন পর। সফরে তিনটি টি-টোয়েন্টি ও দুটি ওয়ানডে খেলবেন রুমানা-সালমারা।

দুই দলের পাকিস্তান সফরের ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেছেন, ‘নিরাপত্তা প্রতিনিধি দলের সবুজ সংকেতের ওপরই দল দুটি পাকিস্তান সফর করছে। প্রতিনিধি দল আজই (সোমবার) ফিরেছে। তাদের প্রতিবেদন ইতিবাচক। তবে ছেলেদের ক্ষেত্রে এই রিপোর্ট কার্যকর হবে না। আগামী বছর সফরের আগে আরও একবার নিরাপত্তা প্রতিনিধি দল পাঠানো হবে।’

নারী দলের খেলা হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। আগামী ২৬ অক্টোবর প্রথম টি-টোয়েন্টি দিয়ে পাকিস্তান নারী দলের বিপক্ষে লড়াই শুরু করবে বাংলাদেশের মেয়েরা। কুড়ি ওভারের বাকি দুটি ম্যাচ হবে ২৮ ও ৩০ অক্টোবর। আর গাদ্দাফি স্টেডিয়ামেই ওয়ানডে দুটি হবে ২ ও ৪ নভেম্বর।

সোমবার সংবাদ বিজ্ঞপ্তিতে এই সফরের জন্য বিসিবি ১৫ সদস্যের দল ঘোষণা করেছে। যে দলে দীর্ঘদিন পর ফিরেছেন লতা মন্ডল। ২০১৮ সালের ১২ নভেম্বর ইংল্যান্ডের বিপক্ষে জাতীয় দলের হয়ে শেষবার খেলেছিলেন তিনি।

পাকিস্তান সফরে বাংলাদেশ নারী দল:

রুমানা আহমেদ (ওয়ানডে অধিনায়ক), সালমা খাতুন (টি-টোয়েন্টি অধিনায়ক), জাহানারা আলম, শামীমা সুলতানা (উইকেটরক্ষক), আয়েশা রহমান, নিগার সুলতানা (উইকেটরক্ষক), সানজিদা ইসলাম, লতা মন্ডল, পান্না ঘোষ, এক্কা মল্লিক, শারমিন সুলতানা, খাদিজা-তুল-কুবরা, ফারজানা হক, শারমিন সুলতানা, সানজিদা আক্তার।

স্ট্যান্ড বাই: নাহিদা আক্তার, ফাহিমা খাতুন, রিতু মনি, সোবহানা মোস্তারি, লাবনী আক্তার, জিন্নাত আসিয়া অর্থি, সাবিনকুন নাহার জেসমিন ও হ্যাপি আলম।

/আরআই/কেআর/

লাইভ

টপ