ওমানে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের জয়

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৪৭, নভেম্বর ০৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:২০, নভেম্বর ০৭, ২০১৯

বাংলাদেশ ফুটবল দলবিশ্বকাপ বাছাই ম্যাচ খেলতে বাংলাদেশ ফুটবল দল এখন ওমানে। মূল লড়াইয়ে নামার আগে নিজেদের ঝালিয়ে নিতে প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছিল তারা ওমানের প্রথম বিভাগের দল মাসকাট ক্লাবের। ৩-১ গোলের জয়ে ম্যাচটি রাঙিয়ে নিয়েছে লাল-সবুজ জার্সিধারীরা।

১৪ নভেম্বর কাতার বিশ্বকাপ বাছাইয়ে ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। তার আগে আজ (বৃহস্পতিবার) মাসকাটের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। ১০ জনের স্বাগতিকদের বিপক্ষে জিততে কোনও অসুবিধাই হয়নি জেমি ডে’র দলের। ১২ মিনিটে সফরকারীরা এগিয়ে যায় নাবীব নেওয়াজ জীবনের লক্ষ্যভেদে। বিপলুর ক্রস থেকে দলকে এগিয়ে নেন এই স্ট্রাইকার।

যদিও লিড মাত্র পাঁচ মিনিট ধরে রাখতে পেরেছিল বাংলাদেশ। ১৭ মিনিটে স্পট কিক থেকে লক্ষ্যভেদ করে মাসকাটকে সমতায় ফেরান তারেক। নিজেদের সীমানায় বিশ্বনাথের ফাউলে পেনাল্টি পায় স্বাগতিক দলটি।

বাংলাদেশের দ্বিতীয় দফায় এগিয়ে যেতে বেশিক্ষণ লাগেনি। ২৮ মিনিটে বিপলুর লক্ষ্যভেদে লিড নেয় লাল-সবুজ জার্সিধারীরা। আর ৬৫ মিনিটে বাংলাদেশের জয় নিশ্চিত করেন বদলি ফরোয়ার্ড তৌহিদুল আলম সবুজ। ম্যাচে ফেরার চেষ্টা চালানো মাসকাট ৮২ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় তাদের অধিনায়ক লাল কার্ড দেখলে।

এই ম্যাচে জেমি ডে তার স্কোয়াডে থাকা তিন গোলরক্ষককেই ব্যবহার করেছেন। সব মিলিয়ে দ্বিতীয়ার্ধে ১১ খেলোয়াড়কে বদলি হিসেবে নামিয়েছেন ইংলিশ কোচ।

জয়ের পর টিম ম্যানেজার সত্যজিৎ দাস রুপু বলেছেন, ‘এই ম্যাচ সব খেলোয়াড়কে দেখার সুযোগ করে দিয়েছে কোচকে। আজ আমরা যে সব ভুল করেছি, সেগুলো নিয়ে কাজ করার সুযোগ পাবেন তিনি। ওমানের বিপক্ষে মাঠে নামার আগে আমরা আরও একটি প্রস্তুতি ম্যাচ পাবো।’

/কেআর/

লাইভ

টপ